জেলার খবর রাজ্যের খবর

ডায়মন্ড হারবারের রায়নগরে কবিকুঞ্জে আনুষ্ঠানিক ভাবে কবি দীপক হালদারকে সংবর্ধনা জ্ঞাপন।

নিজস্ব সংবাদদাতা, ডায়মন্ড হারবারঃ আধুনিক বাংলা সাহিত্য চর্চায় ডায়মন্ড হারবার একটি উল্লেখযোগ্য জায়গা। এখানকার বহু কবি, সাহিত্যিক আলোকিত করেছেন বাংলা সাহিত্যকে। এমনই এক প্রবাদপ্রতিম ব্যক্তিত্বের নাম দীপক হালদার। মূলত সাতের দশকেই কবি হিসেবে তাঁর আত্মপ্রকাশ। একসময় সরিষা রামকৃষ্ণ মিশন শিক্ষামন্দিরে বাংলা ভাষা ও সাহিত্যের শিক্ষক ছিলেন তিনি।আকরিক, মগ্ন শিকড়ে একা, সবচলাচল পাঠঘর সহ বহু কাব্যগ্রন্থের জনক প্রচার বিমুখ এই কবি। সদ্য ডায়মন্ড হারবারের রায়নগরে কবিকুঞ্জে আনুষ্ঠানিক ভাবে কবিকে সংবর্ধনা জ্ঞাপন করলেন তাঁরই অনুরাগীরা।

পাশাপাশি কবিকে নিয়ে একটি স্মারকপুস্তিকা ও বই প্রকাশ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্কিম পুরস্কার প্রাপ্ত কথাসাহিত্যিক ঝড়েশ্বর চট্টোপাধ্যায়। এছাড়াও উপস্থিত ছিলেন সাহিত্যিক অমিতাভ দত্ত, ড.বলাই হালদার, কবি তাজিমুর রাহমান, অরুণ পাঠক, অরূপ দত্ত, দিলীপ প্রামানিক, চন্দন মিত্র, সুনেন্দু পাত্র, অবশেষ দাস, রফিক উল ইসলাম, নাগসেন, আবু রাইহান প্রমুখ।
এদিন কবি দীপক হালদারকে নিয়ে আলোচনা ও কবিতা পাঠে অংশ নেন শতাধিক কবি, সাহিত্যিক ও শিল্পীরা। আয়োজকদের তরফে কবি তাজিমুর রাহমান বলেন, দীপক দা আমাদের কাছে অনুপ্রেরণা। বেশ কিছুদিন তিনি অসুস্থ ছিলেন। এখন তিনি ভালো আছেন। অনুরাগীরা কবিকে সংবর্ধনা জানাতে পেরে গর্বিত।’
এদিনের অনুষ্ঠানের পর কার্যত আপ্লুত হয়ে কবি দীপক হালদার বলেন, ‘এত মানুষ আমাকে ভালোবাসেন তা সত্যিই ভাবিনি। জীবনের সিংহভাগ সময় জুড়ে কবিতার চর্চা করে করে গিয়েছি। আজও তা চলছে। তবে অনুজ কবিদের কাছ থেকে ভালোবাসা পাওয়াটা কার না ভালো লাগে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *