রাজনৈতিক খবর রাজ্যের খবর

মেয়ো রোড-লেনিন সরণি আর এসপ্ল্যানেড মেট্রোর নাম বদল? শুভেন্দুর সমর্থনে বিরাট জল্পনা!

বঙ্গকুম্ভ মেলা পরিষদ আয়োজিত ধর্মতলায় শুক্রবার থেকে শুরু হয়েছে ধর্মঠাকুর পুজোর আয়োজন। এই পূজার্চনার বিশেষ আয়োজনে শনিবার সন্ধ্যায় মেয়ো রোড সংলগ্ন পুজো প্রাঙ্গণে এসে পূজার্চনা ও আরতিতে অংশ নেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই শুভেন্দু অধিকারীর কাছে পুজো উদ্যোক্তারা ধর্মতলা চত্বরে দুটি রাস্তা এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের নাম বদলের দাবি জানান।

মেয়ো রোডের নাম পরিবর্তন করে ধর্মরাজ সরণি এবং লেনিন সরণির নাম বদল করে ধর্মতলা সরণি করার দাবি জানানোর পাশাপাশি এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের নাম ধর্মতলা মেট্রো স্টেশন করার দাবিও ওঠে। দাবিকে সমর্থন জানান শুভেন্দু। শুভেন্দু অধিকারী এদিন ধর্মতলায় বিশেষ পুজোর আয়োজনে উপস্থিত হয়ে বক্তব্য রাখার সময় বলেন, ‘কোনও শহরের রাস্তার নামকরণ রাজ্য সরকার তথা সংশ্লিষ্ট পুরসভার এক্তিয়ারভুক্ত। কিন্তু এসপ্ল্যানেড মেট্রো সেটশনের নাম বদলে ধর্মতলা করার বিষয়টি নিয়ে তিনি রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন’।

এই আশ্বাস দেওয়ার পাশাপাশি বর্তমান রাজ্য সরকারের কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, ‘যোগী আদিত্যনাথের নেতৃত্বে যেমন রাষ্ট্রপতি সরকার তৈরি হয়েছে তেমনি ধর্মতলা চত্বরের দুটি রাস্তার নাম বদলের যে দাবি উঠেছে সেই বিষয়ে আর দাবি জানাতে হবে না, বাংলাতেও রাষ্ট্রবাদী সরকার হলেই দুটি রাস্তার নাম পরিবর্তন করে ধর্মরাজ সরণি এবং ধর্মতলা সরণি করা হবে’। ধর্মঠাকুর পুজো প্রাঙ্গণে বক্তব্য রাখার সময় শুভেন্দু অধিকারী এও বলেন, ‘এই পুজোর ভাবনা অত্যন্ত ভাল উদ্যোগ। পশ্চিমবঙ্গের বুকে নতুন দিগন্ত উন্মোচিত হল। সনাতন ধর্মে আস্থা রাখা অনেক সংগঠনই এই পুজোর আয়োজনের সঙ্গে যুক্ত। আমি প্রথম দিন থেকেই এই আয়োজনের সঙ্গে যুক্ত রয়েছি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *