রাজ্যের খবর জেলার খবর

বেআইনি নিয়োগের অভিযোগে হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়ে আত্মহত্যা এক শিক্ষকের

বিউরোঃ এবার আত্মহত্যা করলেন এক চাকরি হারানো শিক্ষক। বেআইনি নিয়োগের অভিযোগে কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়ে আত্মহত্যা করলেন ওই শিক্ষক।  সোনারপুরের বাসিন্দা সৌরভ মিদ্যা নামে ওই শিক্ষক ডায়মন্ড হারবারের একটি স্কুলে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। নবম-দশম শ্রেণির ইতিহাস বিভাগের শিক্ষক ছিলেন তিনি। তবে বেআইনি নিয়োগের অভিযোগে কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই তাঁর চাকরি চলে যায়। এরপরেই মানসিক ভাবে ভেঙে পড়েন তিনি।

স্কুল সার্ভিস কমিশনের বেআইনি নিয়োগ মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি থেকে বরখাস্ত করা হয় বেশকিছু শিক্ষক-শিক্ষিকাকে। এবার আত্মহত্যা করেন ওই লিস্টে থাকা এক শিক্ষক। জানা গেছে, বছর ৩৬-এর সৌরভ বিয়ে করেছিলেন এক বছর আগে। বর্তমানে তাঁর বাড়িতে রয়েছেন তাঁর বয়স্ক মা, বাবা ও স্ত্রী। ২০১৯ সাল থেকে লক্ষ্মীকান্তপুরের একটি সরকারি স্কুলে চাকরি করছিলেন তিনি। প্রায় সাড়ে তিন বছর ধরে চাকরি হয়ে যাওয়ার পর কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি বাতিল হয়ে যায়। হাইকোর্টের নির্দেশে চাকরি চলে যাওয়ার পর তিনি ক্রমেই চুপচাপ হয়ে পড়েন।

অত্যন্ত শান্ত স্বভাবের ছেলে ছিলেন সৌরভ। তবে চাকরি চলে যাওয়ার পর পাড়ার কারও সঙ্গেই কথা বলতে দেখা যেত না তাঁকে। তারপরে আচমকা ভাইফোঁটার সন্ধ্যায় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন সৌরভ। স্থানীয় সূত্রের খবর, আত্মহত্যা করার পরে সুইসাইড নোট তিনি লিখে দিয়েছেন, ‘মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’। তবে চাকরি হারানো না অন্য কোনও কারণে তিনি মৃত্যুর পথ বেছে নিয়েছেন, তা খতিয়ে দেখছে পুলিশ।

 

 

 

 

 

 

সুত্রঃ https://www.banglanewslive.co.in/2022/10/ssc-scam-a-teacher-died-by-suicide-in-south-24-parganas.html

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *