দেশের খবর প্রযুক্তি

WhatsApp chat দেখে মায়ের গোপন প্রেম ধরে ফেলল মেয়ে নিয়মিত প্রেমিককে ব্ল্যাকমেইল শুরু তারপর…

বিউরোঃ-হোয়াটসঅ্যাপ থেকে তাড়াতাড়ি কিছু চ্যাট মেসেজ ও ছবি নিজের মোবাইলে ফরওয়ার্ড করল মেয়ে। তারপর সেগুলি পাঠিয়ে দিলেন দুই বন্ধু কাছে। মূলত মায়ের ফোন হ্যাক করেই সব তথ্য বিস্তারিত চলে আসে তার হাতে। এরপর শুরু হয় নিয়মিত ব্ল্যাকমেল (blackmail)।

মায়ের প্রেমিককে ফোন করতে থাকে তিনি ও তার বন্ধুরা। প্রথম দফাতেই চাওয়া হয় ১৫ লক্ষ টাকা। এবং টাকা না দিলে সব ছবি ও মেসেজ সোশ্যাল মিডিয়ায় তুলে ধরার হুমকি দেওয়া হয়। এই সব শুনে ঘাবড়ে যান ব্যবসায়ী। তিনি ২.৬ লক্ষ টাকা দিয়ে দেন। কিন্তু তারপরও চাপ আসতে থাকে। নিরুপায় হয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন তিনি। অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ তদন্ত শুরু করে এবং এক বন্ধুকে হাতেনাতে টাকা নিতে ধরে। ১ লক্ষ টাকা ব্যবসায়ীর থেকে নিচ্ছিল সে। এক বন্ধু পুলিশের জালে আসার পরই ২১ বছরের মহিলা এবং অন্য বন্ধুকেও আটক করে পুলিশ। সব কথা স্বীকার করে নেয় তারা।

একই ভাবে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা গ্রফতার করে এক গ্যাংকে। তারা কিছু পপ আপ আইটেম পাঠিয়ে ঠাকাচ্ছিল ইন্টারনেট ব্যবহারকারীদের। এভাবে সাজানো হয়েছিল ছক, যাতে ওই পপ আপে ক্লিক করলেই তা পর্ন সাইট দেখার অভিযোগ উঠবে ইন্টারনেট ব্যবহারকারীদের। এবং সেই ফাঁদে ফেলে তাদের থেকে টাকা আদায় করা হবে। তবে এই গ্যাং-এর সকলকে আটক করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *