জেলার খবর

WEST BENGAL WEATHER UPDATE : রবিবারের মধ্যে আবহাওয়ার ব্যাপক বদল বাংলায়! শিলাবৃষ্টির সাথে জাঁকিয়ে পড়বে শীত! এমনটাই খবর আলিপুর আবহাওয়াদপ্তর সূত্রে !!

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-এবার কি বাংলায় শীতের শেষ কামড় শুরু? আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী কয়েকদিন বইবে উত্তুরে হাওয়া। নামবে পারদ। রবিবারের মধ্যে ৪ থেকে ৫ ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা। শীতের আমেজ এর ছোট্ট স্পেল আরও একবার চলবে রাজ্যে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
আবহাওয়ার পূর্বাভাস বলছে, পয়লা ফেব্রুয়ারি থেকে ফের বাড়বে তাপমাত্রা। তবে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং কালিম্পং-সহ উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস। বাকি জেলায় সকালে কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। তবে রাজ্যের বাকি জেলাগুলিতে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশের পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৩° ওপরে ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবারের মধ্যে ১৩ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে আসবে কলকাতার তাপমাত্রা। এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা ১০ এর কাছাকাছি নামবে।ইতিমধ্যেই বিদায় নিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা, তাই আগামী ২-৩ দিন জাঁকিয়ে শীত পড়তে চলছে বাংলায়। এমনটাই খবর আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। যদিও পারদ নামলেও রাজ্যে এবার আর দীর্ঘস্থায়ী হবে না শীত। দিনকয়েকের মধ্যেই বিদায় নেবে এই মরশুম।দক্ষিনবঙ্গে আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ এই ৬ জেলায় সকালের দিকে হালকা বৃষ্টি হতে পারে।আগামীকাল থেকে আবারও শুষ্ক থাকবে আবহাওয়া। আগামী ৩ দিনে তাপমাত্রা কমতে চলেছে প্রায় ৩-৫°। যদিও খুব একটা দীর্ঘস্থায়ী হবে না তা। সকালের দিকে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে দক্ষিনবঙ্গের জেলাগুলিতে।আগামিকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২০° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১° সেলসিয়াস। কাল থেকেই উন্নতি হবে আবহাওয়ার। মহানগরীতে ঘটবে পারদ পতন। মেঘাচ্ছন্ন থাকলেও মিলতে পারে রোদের দেখা। দক্ষিণবঙ্গে কলকাতা সহ আরও কিছু জায়গা ধোঁয়াশায় ঢাকা থাকবে সকালবেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *