প্রযুক্তি

(TRAI) ভারতের টেলিকম নিয়ন্ত্রক কর্তৃপক্ষের নির্দেশে সমস্ত টেলিকম অপারেটরদের 30 দিনের প্লেনের বৈধতা কার্যকর করতে হবে!!

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-ভারতের টেলিকম নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (TRAI) বৃহস্পতিবার টেলিকম অপারেটরদের 30 দিনের বৈধতার জন্য কমপক্ষে প্লেন ভাউচারের একটি বিশেষ তথ্য এবং একটি কম্বো অফার সরবরাহ করার নির্দেশ দিয়েছে। নিয়ন্ত্রক সংস্থাটি 1999 সালের টেলিকমনেশন অর্ডার সংশোধন করেছে। যখন টেলিকম অপারেটরদের এক মাসের জন্য 30 দিনের পরিবর্তে 28 দিনের বৈধতা প্রস্তুত প্লেন অফার করায় গ্রাহকরা এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে।
প্রতিটি টেলিকম অপারেটর পরিষেবা প্রদানকারী কোম্পানি অন্তত একটি প্ল্যান ভাউচার একটি বিশেষ ট্র‍্যারিফ ভাউচার এবং একটি কম্বো ভাউচার রাখবে যার মেয়াদ হবে 30 দিন। সংশোধনটি কার্যকর হওয়ার সাথে সাথে টেলিকম গ্রাহকরা উপযুক্ত বৈধতা এবং মেয়াদের অফার বেছে নেওয়ার আরো বিকল্প পাবে।
নিয়ন্ত্রিত সংস্থাটি 28 দিনের জন্য বৈধ TSPs ট্র‍্যারিফ অফার সম্পর্কে গ্রাহকদের কাছ থেকে বেশ কয়েকটি রেফারেন্স পেয়েছে। এবং মাসিক ট্র‍্যারিফ অফার হিসাবে গ্রহণ করা যাবে না। উপভোক্তারা বলছেন যে তাদের এক বছরে 13 টি রিচার্জ করতে হবে কারণ একটি ক্যালেন্ডার মাসের চেয়ে বৈধতার সময়কাল 28 দিন। এইভাবে ট্রাই (TRAI)গত বছরের মে মাসে একটি পরামর্শপত্র প্রকাশ করেছিল যেখানে এটি সমস্ত স্টেকহোল্ডারদের জিজ্ঞাসা করা হয়েছিল, এই বিষয়ে হস্তক্ষেপ করা উচিত কিনা। সমস্ত স্টেকহোল্ডারদের মতামত বিবেচনা করে সমস্ত টেলিকম কর্তৃপক্ষ এর 30 দিনের প্ল্যান ভাউচার কার্যকরী করার অর্ডার দিয়ে ট্রাই (TRAI) উপধারা সন্নিবেশ করার সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *