স্বাস্থ্য জেলার খবর রাজ্যের খবর

করোনা যোদ্ধাদের সম্মানিত করল রোটারি ক্লাব অফ আত্রাই গ্রেটার্স

কল্লোল বিশ্বাস:-   বালুরঘাট রোটারি ক্লাব অফ আত্রাই গ্রেটারস এর পক্ষ থেকে পঞ্চম ইনস্টলেশন ডে উপলক্ষে 11 জন কোভিড যোদ্ধা সহ জেলা প্রেসক্লাব এবং জার্নালিস্ট ক্লাব কে কভিড যোদ্ধা সম্মানে সম্মানিত করা হলো ।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার প্রখ্যাত স্বেচ্ছাসেবক এবং বঙ্গরত্ন প্রাপ্ত অমূল্য রতন বিশ্বাস, দক্ষিণ দিনাজপুর প্রেসক্লাবের সম্পাদক পবিত্র মহন্ত, দক্ষিণ দিনাজপুর জার্নালিস্ট ক্লাবের সম্পাদক অনুপ সান্যাল, বালুরঘাট শহরের চিকিৎসক দেবব্রত ঘোষ সহ জেলার বিশিষ্ট ব্যক্তিত্বরা।বালুরঘাট শহরে গুলমোহর অডিটোরিয়ামে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন দক্ষিণ দিনাজপুরের শিক্ষাপ্রতিষ্ঠান অর্পণ কলা কেন্দ্রের শিক্ষার্থীরা
এই দিনটিতে ক্লাবের পক্ষ থেকে মূলত চলতি বছরের সভাপতি এবং সহ-সভাপতিকে আনুষ্ঠানিকভাবে ক্লাব এর কার্য ক্ষমতা হস্তান্তর করা হয়। এ বছরও তার ব্যতিক্রম হয়নি।

বালুরঘাট রোটারি ক্লাবের পক্ষ থেকে এদিন মোট 11 জনকে এদিন করণা যোদ্ধা সম্মানে সম্মানিত করা হয়েছে মূলত বালুরঘাট নাট্য উৎকর্ষ কেন্দ্রে( বালুরঘাট কভিড হসপিটাল) কর্মরত যে সমস্ত নার্স আয়া অ্যাম্বুলেন্স চালক এই করণা মহামারীতে প্রথম সারিতে থেকে লড়াই করেছেন তাদেরকে সম্মানিত করা হয়।
এছাড়াও বালুরঘাট শহরের সর্প বিশেষজ্ঞ কুন্তল মালাকারকে করোণা মহামারীর মধ্যেও নিরলস ভাবে নিজের কাজের মধ্য দিয়ে বালুরঘাট বাসিকে সাপের হাত থেকে বাঁচিয়ে রাখার জন্য, এদিন কভিড ওয়ারিয়রস সম্মানে সম্মানিত করা হয়।

এদিন এই অনুষ্ঠানে সম্মানিত করা হয় বঙ্গরত্ন প্রাপ্ত দক্ষিণ দিনাজপুরের বিশিষ্ট স্বেচ্ছাসেবক অমূল্য রতন বিশ্বাস মহাশয়কে।
এই বিষয়ে অমূল্য বাবু জানিয়েছেন “বালুরঘাট রোটারী ক্লাব অফ আত্রাই গ্রেটারস এর পক্ষ থেকে নেওয়া এই উদ্যোগ সত্যিই প্রশংসার যোগ্য, করোনা মহামারীর সময় যে সমস্ত মানুষ তাদের পরিবারের কথা না ভেবে মানুষের সেবায় নিজেদের নিযুক্ত করেছেন তাদের এই স্বীকৃতি, পরবর্তী সময় কাজ করতে আরও উৎসাহিত করবে”
এই বিষয়ে ক্লাবের চার্টার্ড প্রেসিডেন্ট পবন গোয়েনকা জানিয়েছেন ” রোটারী ক্লাব অফ আত্রাই গ্লিটার্স এর পক্ষ থেকে আজ আমরা ১১ জন কোভিড যুদ্ধ কে সম্মানিত করতে পেরে আমরা গর্বিত। প্রতি বছর এই দিনটিতে ক্লাবের নতুন সভাপতি এবং সহ-সভাপতির হাতে দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়, এই বছর তার ব্যতিক্রম হয়নি করোনা বিধি মেনে এবছরো নতুন সেক্রেটারি এবং প্রেসিডেন্টের হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার তুলে দেওয়া হল।
এই বিষয়ে রোটারী ক্লাবের প্রেসিডেন্ট তথা দক্ষিণ দিনাজপুর জেলার বিশিষ্ট নাট্য শিল্পী শ্রীমতি প্রিয়াঙ্কা বিশ্বাস, জানিয়েছেন ” সমস্ত কোভিড যোদ্ধারা যেই ভাবে এই মহামারীর সময় নিজেদের জীবনের বাজি রেখে মানুষের সেবা করে গেছেন তাদের বালুরঘাট রোটারী ক্লাব অফ আত্রাই গ্রেটারস এর পক্ষ থেকে সম্মানিত করতে পেরে আমরা আনন্দিত এবং গর্বিত”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *