অর্থনীতি

৩ বছরের টাকা দ্বিগুণ এর টোপ দিয়ে চারশো কোটির চিটফান্ড প্রতারণা!! গ্রেফতার শহরের চিটফান্ড মালকিন!!

তনুশ্রী ভান্ডারী ডেক্সঃ-

খাস কলকাতার বুকে ফের চিটফান্ড। অভিযোগ, প্রতারণা হয়েছে ৪০০ কোটি টাকা। টাকা ম্যাচিওর করার সময় আসতেই সংস্থা ঝাঁপ বন্ধ করে দেয়। ফলে এখানে টাকা খাটানো অন্তত ৩০ হাজার মানুষের মাথায় হাত পড়েছে। এই ঘটনায় নাসিক থেকে গ্রেফতার প্রধান অভিযুক্ত লিজা মুখার্জি। তাঁকে ধরার জন্য SIT গঠন করেছিল পুলিস।

ধৃত লিজা মুখার্জির বাড়ি পার্ক সার্কাসে। মঙ্গলবার ভোরে নাসিক থেকে তাঁকে গ্রেফতার করে পুলিস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, মৌলালি, এন্টালি, পার্কসার্কাস, বেনিয়াপুকুর এলাকার অন্তত ৩০ হাজার মানুষকে স্রেফ ঠকিয়েছেন টাকা দ্বিগুণ করে দেওয়ার নাম করে ঠকিয়েছেন তিনি। অভিযোগ, লিজার মূল টার্গেট ছিল দিন আনা-দিন খাওয়া মানুষজন। তিনি তাঁদের প্রতিশ্রুতি দিতেন, ৩ বছরে টাকা দ্বিগুণ করে দেবেন। সঙ্গে কয়েক হাজার উপরিও দেবেন। খাবার ও NGO ব্যবসার মাধ্যমে টাকা দ্বিগুণ করে দেবেন বলে প্রতিশ্রুতি দিতেন ধৃত লিজা। এই শুনেই লোভনীয় ফাঁদে পড়েছিলেন অনেকে।

পুলিস সূত্রে খবর, মধ্য কলকাতার মৌলালি, এন্টালি, পার্কসার্কাস, বেনিয়াপুকুর এলাকায় লিজার নানা কারবার রয়েছে। চিট ফান্ডের অফিস তো ছিলই। সঙ্গে রেস্তোঁরা, বিউটি পার্লার, স্কুল, জামাকাপড়ের দোকান, প্লে স্কুল, কী না চলত তাঁর নামে! এখন বেশিরভাগ বিনিয়োগকারীর টাকা ম্যাচিওর করার দিন ছিল ১৫ এপ্রিল। সেদিন টাকা পাননি কেউ-ই। তবে ওদিনই সবকটা ব্যবসার ঝাঁপ একসঙ্গে পড়েছে। এখন প্রতারণার দায়ে লিজা ধরা পড়েছেন, যদিও তাঁর স্বামী এখনও নিরুদ্দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *