রাজ্যের খবর

ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার জেরে আজ বৃষ্টিতে ভিজবে প্রায় একাধিক জেলা!

তনুশ্রী ভান্ডারী ডেস্ক ঃ-

রবিবার সন্ধ্যায় আলিপুর আবহাওয়া দফতর দিল দুঃসংবাদ। জানিয়ে দিল, সোমবার থেকে রাজ্যে শুরু হবে বৃষ্টি। চলবে বুধবার পর্যন্ত। বিহারে থাকা ঘূর্ণাবর্ত এবং পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে।কলকাতার আকাশ থাকবে মেঘলা।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকাল থেকেই আকাশ থাকবে মেঘলা। পাশাপাশি তাপমাত্রাও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে। বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। বুধবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে। হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব বর্ধমান, নদিয়া, হুগলিতেও। কলকাতা এবং দুই ২৪ পরগনায় আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরভারত যখন শীতে কাবু, সেই সময় ঠিক বিপরীত চিত্র এ রাজ্যে। ডিসেম্বরের মাঝামাঝি সময় শহরবাসী লেপকম্বল নামাতে হয়েছিল। দিনের বেলাতেও পড়তে হয়েছিল সোয়েটার। কিন্তু ডিসেম্বর শেষ হতে না হতেই শীত উধাও। প্রশ্ন, আগামী দুদিন বৃষ্টির পর কী শীতের দেখা পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *