রাজ্যের খবর অর্থনীতি

এবারও দূর্গাপূজায় ৫০ হাজার টাকা পাবে ক্লাব গুলি।

বিউরো:- পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। দুর্গাপুজো বাকি মাত্র আর এক মাস। তার আগে কলকাতার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসল রাজ্য প্রশাসন। কোভিড পরিস্থিতিতে কী কী বিধি মেনে পুজো হবে, তা মঙ্গলবারের বৈঠকে জানিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

এদিন রাজ্যের মুখ্যসচিব জানান, ‘রাজ্যের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। তবু পুজো কমিটিগুলিকে কোভিড বিধি মানতেই হবে। বিধি মেনেই হবে পুজো।’ তিনি আরও জানিয়েছেন, প্রতিবারের মতোই রাজ্যের পুজো কমিটিগুলিকে এবারও দেওয়া হবে ৫০ হাজার টাকা। বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়ার কথাও ঘোষণা করা হল এদিন। মকুব করা হয়েছে পুজোর লাইসেন্স ফি-ও।

মুখ্যমন্ত্রীর কথায়, ধর্ম যার যার, উত্‍সব সবার। গত বছর করোনা পরিস্থিতির জেরে ধুমধাম করে পুজো করা সম্ভব হয়নি রাজ্যে। তার পরেও ক্লাবগুলির পাশে দাঁড়িয়েছিল রাজ্য সরকার। প্রতি পুজো কমিটিগুলিকে দেওয়া হয়েছিল ৫০ হাজার টাকা। এবারও সেই আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য।

এদিনে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বৈঠকে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী-সহ প্রশাসনিক কর্তারা। উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কর্তারাও। তাদের তরফে জানানো হয়েছে, গতবারের মতো এ বছরও পুজোর অনুমতি চাওয়ার জন্য সিঙ্গল উইন্ডো পরিষেবা চালু থাকছে। যার ফলে সুবিধা পাবে পুজো কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *