রাজনৈতিক খবর জেলার খবর রাজ্যের খবর

২১শে জুলাইয়ের পর মহাবিপাকে অভিষেক ! এবার নেতার বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় শুভেন্দু।

একের পর এক অভিযোগ দায়ের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। এই নিয়েই এবার অভিষেকের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শনিবার ই-মেল করে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, সোমবার হাইকোর্টে জনস্বার্থ মামলা দাখিল করবেন শুভেন্দু অধিকারী। গতকাল অভিষেকের বক্তব্যকে ‘প্ররোচনামূলক’ দাবি করে রবীন্দ্রসরোবর থানায় ইমেল করে অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ি।

অন্যদিকে কলকাতার হেয়ার স্ট্রিট থানায় অভিষেকের বিরুদ্ধে এফআইআর করেছেন পূর্ণিমা চক্রবর্তী নামে এক মহিলা বিজেপি নেত্রী। প্রসঙ্গত, এবার ২১ জুলাই মঞ্চ থেকে ১০০ দিনের প্রকল্পের বকেয়া টাকা না দেওয়ায় মোদী সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেন অভিষেক। এই প্রকল্পের টাকা আদায়ের লক্ষ্যে, আগামী ৫ অগাস্ট ব্লকে ব্লকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাকও দিয়ে দেন অভিষেক।

ঠিক কি বলেছিলেন অভিষেক? প্রকাশ্য মঞ্চ থেকে অভিষেক বলেছিলেন, আগামী ৫ই অগাস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচী। বিজেপির ব্লক, বুথ, রাজ্যে সব নেতাদের বাড়ি ঘেরাও করা হবে। তবে শান্তিপূর্ণভাবে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও হবে। বয়স্কদের রাস্তা ছেড়ে দেবেন। বিজেপি নেতারা বাড়িতে ঢুকবেও না বেরোবেও না। কোথাও কারও গায়ে হাত নয়। প্ররোচনায় পা নয়। ৩৪১ টা ব্লক। ১২৭টা মিউনিসিপালিটির ওয়ার্ড, টাউন সকাল ১০ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত গণঘেরাও কর্মসূচি চলবে। যদিও পড়ে এই কর্মসূচীতে বদল আনেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ব্লকস্তরে নয়, বুথস্তরে হবে লড়াই। নেতাদের বাড়ি থেকে ১০০ মিটার দূরে ঘেরাও কর্মসূচী করা হবে।

মমতা বলেন, ‘আগামী ৫ অগাস্ট অভিষেক একটা প্রোগ্রাম করেছে। আমি বলব ব্লক ওয়াইজ করতে। একশো মিটার দূরে করবে। যাতে ঢুকতে বেরতে অসুবিধা না হয়। যাতে বলতে না পারে আমাদের অবরুদ্ধ করে রেখেছে। বাংলাকে ভাতে মারা যাবে না। বাংলা অনেক শক্তিশালী মনে রাখবেন।’ আর তৃণমূলের এই কর্মসূচি ঘোষণা করার ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই থানায় একের পর এক অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *