Blog

১ লা নভেম্বর থেকে ৫ নিয়মের বড় পরিবর্তন! যা সরাসরি প্রভাব ফেলবে আপনার জীবনে!

বিউরো ঃ- অক্টোবর মাস শেষ হতে চলেছে। সোমবার থেকে নভেম্বর মাস শুরু হবে। নতুন মাসে অনেক কিছু পরিবর্তন হবে। যা আপনার জীবনে সরাসরি প্রভাব ফেলবে। এমনকি আপনার পকেটেও প্রভাব ফেলবে এবং দৈনন্দিন কাজকর্মকেও প্রভাবিত করবে। চলুন দেখে নেওয়া যাক এমনই কিছু বিষয়, যেগুলো পরিবর্তন হতে চলেছে ১লা নভেম্বর থেকে।

১. এলপিজি সিলিন্ডারের দাম

১লা নভেম্বর থেকে এলপিজি সিলিন্ডারের দাম বদল হবে বলে আশা করা হচ্ছে। এলপিজির দাম বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। পিটিআইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, এলপিজি বিক্রিতে ক্ষতির পরিপ্রেক্ষিতে সরকার আবারও এলপিজি সিলিন্ডারের দাম বাড়াতে পারে। যদি এটি ঘটে তবে এটি এলপিজির দামে পঞ্চম বৃদ্ধি।

২. আমেরিকান ভ্রমণ নির্দেশিকা

নভেম্বরে আমেরিকা যাওয়ার জন্য নির্দেশিকাও পরিবর্তন হতে চলেছে। এখন কেবলমাত্র সেই বিদেশী নাগরিকরাই আমেরিকার বিমানে উঠতে পারবেন, যারা জরুরী ব্যবহারের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত ভ্যাকসিন পেয়েছেন। এই নিয়মগুলির অধীনে, যাদের টিকা দেওয়া হয়নি তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করা কঠিন হবে।

৩. ব্যাঙ্কের ছুটির দিন

নভেম্বরে প্রায় 17 দিনের জন্য ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। এই ছুটির মধ্যে দ্বিতীয় এবং চতুর্থ শনিবারের পাশাপাশি রবিবারও অন্তর্ভুক্ত। যাদের ব্যাঙ্ক সংক্রান্ত গুরুত্বপূর্ণ কাজ নভেম্বরে শেষ করতে হবে, তারা ছুটির তালিকা দেখে আগে থেকেই কাজের পরিকল্পনা করে নিন। তাই ব্যাঙ্ক সংক্রান্ত কোনও গুরুত্বপূর্ণ কাজ থাকলে আগেই সেরে ফেলুন।

৪. হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে

১ নভেম্বর থেকে কিছু আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোনে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ। বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের দেওয়া তথ্য অনুযায়ী, 1 নভেম্বর থেকে, Facebook-এর মালিকানাধীন প্ল্যাটফর্মটি Android 4.0.3 Ice Cream Sandwich, iOS 9, এবং KaiOS 2.5.0 সাপোর্ট করবে না। যে স্মার্টফোনগুলিতে এটি সাপোর্ট করবে না সেগুলির মধ্যে রয়েছে Samsung, ZTE, Huawei, Sony, Alcatel ইত্যাদি।

৫. লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার সুবিধাদেশের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) 1 নভেম্বর থেকে একটি নতুন সুবিধা শুরু করতে চলেছে। এখন পেনশনভোগীরা ঘরে বসে ভিডিও কলের মাধ্যমে SBI-তে তাদের জীবন শংসাপত্র জমা দিতে পারবেন। লাইফ সার্টিফিকেট পেনশনভোগী জীবিত থাকার প্রমাণ। পেনশন চালু রাখতে প্রতি বছর পেনশন আসে এমন ব্যাঙ্ক, পোস্ট অফিস বা আর্থিক প্রতিষ্ঠানে জমা দিতে হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *