আন্তর্জাতিক খেলার খবর

১৩.৬৪ সেকেন্ডে খেলেন ১ লিটার লেবুর শরবত।

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যের ডেভিড রাশ নামে এক ব্যক্তি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়তে দ্রুততম সময়ে লেবুর শরবত পান করেছেন। ১ লিটার লেবুর শরবত পান করেছেন মাত্র ১৩ দশমিক ৬৪ সেকেন্ডে। পাইপ দিয়ে সবচেয়ে দ্রুততম সময়ে এটি পান করে তিনি হয়তো রেকর্ড গড়তে পারবেন। তবে দ্রুত এত লেবুর শরবত পানের পর তাঁর তীব্র পেটব্যথা শুরু হয়েছে।
ডেভিড রাশ ২৫০টির বেশি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ভেঙেছেন। বর্তমানে তাঁর ঝুলিতে আছে ১৬টি রেকর্ড। এর আগেও তিনি পাইপ দিয়ে একই পরিমাণ লেবুর শরবত পান করে রেকর্ড গড়েছিলেন। সেবার সময় নিয়েছিলেন ১৬ দশমিক ৫ সেকেন্ড।


কিন্তু জার্মানির সিরিয়াল রেকর্ড ভঙ্গকারী আন্দ্রে অরটলফ মাত্র ১৬ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেয়ে ডেভিডের রেকর্ড ভেঙে দেন। এরপরই ডেভিড তাঁর হারানো মুকুট ফিরে পেতে মরিয়া হয়ে ওঠেন। এবার তিনি সময় নেন মাত্র ১৩ দশমিক ৬৪ সেকেন্ড।
ডেভিড লিখেছেন, ‘এই অভিজ্ঞতা মোটেই সুখকর ছিল না। তারপরও আমি কৃতজ্ঞ। সম্ভবত আমি আবার আমার রেকর্ড ফিরে পাব।’
ডেভিড রাশের সর্বশেষ প্রচেষ্টা সফল হলে তাঁর সমসাময়িক বিশ্ব রেকর্ড হবে ১৬৫টি, যা এখনো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কাছ থেকে পর্যালোচনা ও অনুমোদন পেতে হবে। তাঁর লক্ষ্য বিশ্বে সবচেয়ে বেশি রেকর্ডের মালিক হওয়া। এটি হতে হলে তাঁর ঝুলিতে থাকতে হবে অন্তত ১৮৩টি রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *