স্বাস্থ্য জেলার খবর

হাম ও রুবেলার সচেতনতায় নামলো ডায়মন্ড হারবার রায়নগর ক্ষেত্রনাথ সুনিল বরন পৌর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সহ শিক্ষক শিক্ষিকা।

নাজির সেখ, ডায়মন্ড হারবারঃ  দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে হাম, রুবেলা এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে ৯ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্য জুড়ে চলবে হাম–রুবেলা টিকাকরণ কর্মসূচি। কলকাতায় পুরসভার তরফে এই টিকাকরণ কর্মসূচি চালানো হবে। শহরের সরকারি এবং বেসরকারি স্কুলগুলিতে এই প্রতিষেধক দেওয়া হবে মূলত ১৫ বছর বা তার কমবয়সি পড়ুয়াদের। এই মর্মে প্রস্তুত স্কুলগুলি।

প্রথমেরদিকে অনেক স্কুলই টিকাকরণ নিয়ে আপত্তি জানায়, তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে পড়ুয়াদের টিকাকরণের প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করছে অধিকাংশ স্কুল কর্তৃপক্ষ। টিকাকরণ চলার সময় স্কুলের পঠনপাঠনে কোনও সমস্যা হবে না বলেই জানা গিয়েছে।

 

হাম ও রুবেলার টিকাকরনের প্রয়োজনীয়তা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে একটি র‍্যালি বের করা হয় ডায়মন্ড হারবার রায়নগর ক্ষেত্রনাথ সুনীল বরণ পৌর বিদ্যালয়ের পক্ষ থেকে , যা স্কুল সংলগ্ন গ্রাম গুলিতে ঘুরে ঘুরে সাধারণ মানুষদের সচেতনতা করান। এই টিকা করনের উপোকারিতাও বোঝান।  স্কুলের এক শিক্ষক চন্দন রায় মহাশয় বলেন করোনাভাইরাস এর পাশাপাশি অন্যান্য রোগ গুলির কথা মাথায় রেখে ছাত্র-ছাত্রীদের অভিভাবক সহ গ্রামের মানুষদের সচেতনতা করানোর উদ্দেশ্যেই এই রেলি। এই র‍্যালির জন্য স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে এই টিকাকরন গ্রহনের আগ্রহ প্রকাশ করেন অনেকেই।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *