প্রযুক্তি

স্কুল ফি বকেয়া থাকলেও ক্লাসে বাধা নয় পড়ুয়াদের !! নির্দেশ হাইকোর্টের!!

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-

ফি বকেয়া থাকলেও ক্লাস করতে দিতে হবে পড়ুয়াদের। এমনকী, আইনশৃঙ্খলার দোহাই নিয়ে স্কুল বন্ধ রাখা যাবে না। ৯ এপ্রিল যে বেসরকারি স্কুলের তরফে নোটিস জারি করা হয়েছিল , অবিলম্বে তা প্রত্যাহারের নির্দেশ দিল হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ।

এর আগে, ফি বকেয়া থাকায় বেশ কয়েকজন পড়ুয়াকে ক্লাস ঢুকতে না দেওয়ার অভিযোগ ওঠে জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষের (GD Birla School) বিরুদ্ধে। স্রেফ স্কুল চত্বরে বিক্ষোভ নয়, হাইকোর্টের দ্বারস্থ হন অভিভাবকরা। ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, বেতন সমস্যার কারণে পড়ুয়াদের প্রোমোশন, মার্কশিট আটকে রাখা যাবে না। নতুন ক্লাসে যোগ দেওয়ার সুযোগ দিতে হবে সমস্ত ছাত্রছাত্রীকেই। এরপরই বন্ধ করে দেওয়া হয় জিডি বিড়লা স্কুল।
কেন? নোটিসে উল্লেখ করা হয়, স্কুলের বাইরে বিক্ষোভ চলছে। পডুয়া ও শিক্ষকদের নিরাপত্তার কথা মাথায় রেখেই অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১১ এপ্রিল থেকে ফের খুলেছে জিডি বিড়লা স্কুল। কিন্তু এবার স্কুল কর্তৃপক্ষ নোটিস জারি করেছে, যেসব পড়ুয়া বকেয়া ফি দিয়েছে, শুধুমাত্র তারাই ক্লাস করতে পারবে। সেই নোটিস অবিলম্বে প্রত্যাহারের নির্দেশ দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।
এদিকে শহরের ১৪৫ টি স্কুলের ফি-সংক্রান্ত মামলা স্পেশাল অফিসার নিয়োগ করেছে হাইকোর্ট। এদিন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, বকেয়া ফি ও আইনশৃঙ্খলার বিষয়টি দেখবেন স্পেশাল অফিসাররা। প্রয়োজনে পুলিসের সাহায্য নেবেন তাঁরা। শুধু তাই নয়, ৬ জুন স্পেশাল অফিসারদের কাছে রিপোর্টও তলব করেছে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *