আন্তর্জাতিক প্রযুক্তি রাজনৈতিক খবর রাজ্যের খবর স্বাস্থ্য

সমুদ্র সৈকত শহর নিউ দিঘাতে অনুষ্ঠিত হল দিঘাশ্রী অনন্য সম্মান প্রদান অনুষ্ঠান।

প্রতিবেদন, নিউ দিঘাঃ- সমুদ্র সৈকত শহর নিউ দিঘাতে অনুষ্ঠিত হল
দিঘাশ্রী অনন্য সম্মান প্রদান অনুষ্ঠান। সামাজিক কাজে বিভিন্ন অবদানের জন্য পুরস্কৃত হলেন লাল পাহাড়ির দেশে যা, রাঙামাটি র দেশে যা গানের জনপ্রিয় গীতিকার ও কবি অরুণ কুমার চক্রবর্তী, সমাজসেবী অমৃত মাইতি, কবি আজরা বানু, কবি ও শিল্পী শ্যামল জানা, বনানী পত্রিকার সম্পাদক অধীর কৃষ্ণ মন্ডল ,বাচিক শিল্পী মৌ পাঠক সিংহ প্রমুখ।
শিক্ষা আন্দোলনে বিশেষ অবদানের জন্য পুরস্কৃত হলেন কৃষ্ণচন্দ্র পুর হাই স্কুলের প্রধান শিক্ষক চন্দন মাইতি পেলেন গনদেবতা পুরস্কার, কবি অন্নদাশঙ্কর রায় স্মৃতি পুরস্কার পেলেন সাংবাদিক ও প্রকাশক শংকর দত্ত।শিক্ষাশ্রী পুরস্কার পেলেন শিক্ষক সাবির হোসেন হালদার, শিক্ষক অবশেষ দাস এবং বাচিক শিল্পী প্রদীপ ঘোষ স্মৃতি পুরস্কার পান সেলিম দুরানী বিশ্বাস।
আন্তর্জাতিক ইলিশ বাঁচাও ও পর্যটন উৎসব মঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করে কুসুমের ফেরা সাহিত্য পত্রিকা ও ডায়মন্ড হারবার প্রেস ক্লাব।এদিন অগ্নিবীণা পুরস্কার তুলে দেওয়া হয় অধ্যাপক নির্মল বর্মন, দেবাশিস মাঝি, অধ্যাপক আশিস অধিকারী এবং অধ্যাপক গোবিন্দ প্রসাদ কর কে।
ছোট ইলিশ বাঁচাতে দিঘায় বঙ্গোপসাগরের মোহনায় এক সচেতনতা মূলক পদযাত্রার আয়োজন করেন উৎসব কমিটির সম্পাদক সাকিল আহমেদ।তিনি বলেন দয়া করে ছোট ছোট ইলিশ ধরবেন না।ওদের বড় হতে দিন।ডিম পাড়ার সময় দিন।না হলে ইলিশ মাছ কে আগামী প্রজন্ম জাদুঘরে দেখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *