Uncategorized জেলার খবর রাজনৈতিক খবর রাজ্যের খবর

লোকপ্রসার শিল্পীদের সুরেলা কণ্ঠের মধ্যে দিয়ে চলছে দুয়ারে সরকারের প্রচার।

নাজির সেখ, ডায়মণ্ড হারবার:- রাজ্যের আমজনতার সুবিধার জন্য দুয়ারে সরকার কর্মসূচী চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারে চলছে দুয়ারে সরকার কর্মসূচী। কিন্তু এবার দুয়ারে সরকার কর্মসূচিতে অভিনব ভাবনা। লোকপ্রসার শিল্পীদের সুরেলা কণ্ঠের মধ্যে দিয়ে চলছে দুয়ারে সরকারের প্রচার। ডায়মন্ড হারবার পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য সৌমেন তরফদারের উদ্যোগে চলছে এই কর্মসূচী।

মূলত লক্ষ্মীর ভাণ্ডার এবং স্বাস্থ্যসাথী প্রকল্পের বিষয়ে প্রচার চললেও রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের বিষয়ে আমজনতাকে অবগত করার কাজও চলছে। পাশাপাশি পাড়ায় সমাধানে গিয়ে এলাকাবাসীদের দুয়ারে সরকার ক্যাম্পে আসার ব্যাপারেও অবগত করা হয়। সমস্ত কাজেই অগ্রণী ভূমিকা গ্রহণ করেন পুর প্রশাসকমণ্ডলীর সদস্য সৌমেন তরফদার। সাথে ছিলেন ডায়মন্ড হারবার পুরসভার বিদায়ী চেয়ারপার্সন মীরা হালদার। ডায়মন্ড হারবার পুরসভার একাধিক ওয়ার্ডে লোকপ্রসার শিল্পীদের নিয়ে গানের মাধ্যমে দুয়ারে সরকারের প্রচার সম্পন্ন হয়।

গত ১৬ আগস্ট থেকে দুয়ারে সরকার প্রকল্পের দ্বিতীয় দফার শিবির শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। যাঁরা এখনও স্বাস্থ্যসাথী কার্ড সহ বিভিন্ন প্রকল্পের সুবিধা পাননি , তাঁদের কথা ভেবেই ফের চালু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। দুয়ারে সরকার ক্যাম্প থেকে মোট ১৮ টি প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন সাধারণ মানুষ , নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ২০২১ বিধানসভা নির্বাচনের আগে দুয়ারে সরকার কর্মসূচী চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমজনতার মধ্যে ব্যাপক ছাপ ফেলা এই কর্মসূচী পুরো হিট – তা ভোটের ফলাফলেই একপ্রকার স্পষ্ট। তাই আসন্ন পুর নির্বাচনের আগে নিবিড় জনসংযোগ বজায় রাখতে যে তৃণমূল নেতৃত্বের এমন পদক্ষেপ তা বলাই যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *