রাজ্যের খবর

লক্ষী ভান্ডারের পর আসছে নতুন চমক!! পুজোয় গ্রামবাংলার মহিলাদের বড় উপহার দিতে চলেছেন মুখ্যমন্ত্রী!!!

বিউরো ঃ- করোনা আবহ থেকে একের পর এক দুর্যোগের সম্মুখীন হচ্ছে বাংলা। তারউপর বর্তমান সময়ে তাড়া করছে ‘গুলাব’ আতঙ্ক। সবকিছুর মধ্যে মায়ের আগমনীরও আবার সময় হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে বাংলার নারী বাহিনীর জন্য এক অভিনব উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)।করোনা আবহ কেড়ে নিয়েছে বহু কাছের মানুষকে, তারউপর লকডাউনে কর্মহীন বহু মানুষ, আবার প্রাকৃতিক বিপর্যয়েও ঘরছাড়া অনেকেই। এই পরিস্থিতিতে বিনামূল্যে রেশন এবং ত্রাণ সামগ্রীর ব্যবস্থা করে মানুষের মুখে দুবেলা দুমুঠো অন্ন তুলে দিয়েছে সরকার।

তবে এসবের মধ্যে ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে উত্‍সবের মরশুম। কদিন পরই মা আসবেন মর্তে। সেজে উঠবে গোটা দেশ। এই সময় কি এখনও মুখ শুকনো করে, পুরনো কাপড় পড়ে ঘুরবেন গ্রাম বাংলার মায়েরা? সেটা কখনই শোভা পায় না। তাই রাজ্যের প্রতিটি ব্লকে গরীব পরিবারগুলিতে বিনামূল্যে শাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী।

এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘পুজোয় দিদির উপহার’। এর মাধ্যমে আসন্ন পুজোয় নতুন কাপড়ে সেজে উঠবেন গ্রাম বাংলার প্রতিটি মা বোনেরা। দুঃখ ভুলে পুজোর কদিন মেতে উঠবেন উত্‍সব আনন্দে। পাশাপাশি এইভাবেই পুজোয় প্রতিটি ঘরে ঘরেও পৌঁছে যেতে পারবেন মুখ্যমন্ত্রী। আবার মুখ্যমন্ত্রীর পাঠানো উপহার স্মৃতি হিসেবেও থাকবে মা বোনেদের কাছে।

বর্তমানে বাংলায় এখন মহিলাদের সরকার। মহিলাদের জন্য চালুও করা হয়েছে একাধিক প্রকল্প। তাই এবার পুজোয় মহিলাদের নতুন পোশাকে সাজিয়ে তোলার এই অভিনব উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *