জেলার খবর প্রযুক্তি স্বাস্থ্য

রোটারী ক্লাবের উদ্যোগে বর্ধমানে জনস্বার্থে বায়ো টয়লেট।

রোটারী ক্লাব অব অ্যামেনিটি বর্ধমান এর উদ্যোগে এবং বর্ধমান পৌরসভার ব্যবস্থাপনায় তেলিপুকুর মোড়ে মহিলা ও পুরুষদের জন্য নতুন বায়ো টয়লেট প্রোজেক্টের আনুষ্ঠানিক উদ্বোধন হল। ২২ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিনের বিধায়ক খোকন দাস, বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার, কাউন্সিলার রূপালি কৈবর্ত্য, কাউন্সিলর অজিত খাঁ, রোটারীয়ান সুজয় মিত্র, ডি জি এন রোেটারীয়ান সুখমিন্দর সিং প্রমুখ।

রোটারিয়ান গৌতম রায় ও গোপাল দাস জানান, রোটারী ডিস্ট্রিক্ট গ্রান্ট এর অনুমোদন অনুযায়ী শৌচাগারের এই প্রকল্পটি বাস্তবায়িত করার সঙ্গে বর্ধমান মিউনিসিপালিটির নিকট তার হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়ে গেল। তাঁরা বলেন, তেলিপুকুরে বাস চলাচলের নতুন ব্যবস্থা কার্যকরী হওয়ায় যাত্রীদের মধ্যে সমূহ অসুবিধার সৃষ্টি হয়েছে। তার কিছুটা দূরীকরণের জন্যই রোটারী ক্লাব অব অ্যামেনিটির এই বায়োটয়লেট প্রকল্প।

অনুষ্ঠানে উপস্থিত বর্ধমান দক্ষিণ এর বিধায়ক খোকন দাস জানালেন, তারা তাদের অতি ব্যস্ততার মধ্যেও রোটারী ক্লাবের এই অনুষ্ঠানে এসেছেন। তেলিপুকুর মোড়ে বর্তমানে এই ধরণের টয়লেটের ভীষণ প্রয়োজন ছিল। রোটারী ক্লাবের এই উদ্যোগে তিনি খুশী এবং এই প্রকল্পটির রূপায়নে চেয়ারম্যান পরেশ সরকারের অনুমতিক্রমে কাউন্সিলর রূপালি কৈবর্তর অবদানও অনস্বীকার্য।

বর্ধমান মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার রোটারীয়ানদের এই উদ্যোগ মানুষ হিসেবে মহৎ কাজ বলে তিনি মনে করেন। তিনি বলেন আগামীতে রোটারী ক্লাবের এই ধরনের কাজে সর্বতোভাবে সহায়তা করবেন ।

এদিনের ছোট্ট অনুষ্ঠানটি পরিচালনা করেন রোটারীয়ান সন্দীপা। তাঁকে সহায়তা করেন শীর্ষেন্দু সাধু।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *