দেশের খবর

রাম ও কৃষ্ণের নতুন আইন! এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণ রাম ও কৃষ্ণের জন্য প্রয়োজন নতুন আইন,

বিউরো ঃ- একটি জামিনের আবেদনের শুনানির সময় এলাহাবাদ হাইকোর্ট বলেছে যেস ভগবান রাম এবং ভগবান কৃষ্ণকে সম্মান করার জন্য একটি আইন আনার প্রয়োজন আছে। রামায়ণ এবং গীতার মতো মহাকাব্য এবং তাদের লেখক বাল্মীকি এবং বেদ ব্যাসকে সম্মান জানানো উচিত।

শেই সঙ্গে শীর্ষ কোর্ট বলেছে, দেশের সংস্কৃতি এবং ঐতিহ্যের ক্ষেত্রে এঁদের গুরুত্ব অপরিসীম। বিচারপতি শেখর কুমার যাদব হাথরসের আকাশ জাটভের জামিন আবেদনের শুনানির সময় এই বক্তব্য পেশ করেছিলেন। আকাশ সোশ্যাল মিডিয়ায় হিন্দু দেবতাদের আপত্তিকর ছবি শেয়ার করেন আর সে জন্য তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল।

আদালত অবশ্য জামিনের অনুমতি দেয়। জামিনের আগে গত দশ মাস ধরে আকাশ অবশ্য কারাগারেই ছিলেন। তবে তাঁর মামলার বিচার এখনও শুরু হয়নি। শুক্রবার জামিনের শুনানির সময় এলাহাবাদ হাইকোর্ট আরও বলেছে, ‍”সারা দেশের স্কুলে বাধ্যতামূলক ভাবে ভারতীয় সংস্কৃতি সম্পর্কে শিশুদের শিক্ষিত করার প্রয়োজন আছে।’ পাশাপাশি আদালত আরও বলেছে, রাম জন্মভূমি মামলায় সম্প্রতি সুপ্রিম কোর্ট ভগবান রামকে যাঁরা বিশ্বাস করেন তাঁদের পক্ষেই রায় দিয়েছেন।

এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণ, ‍”রাম ভারতের আত্মা এবং সংস্কৃতি। রাম ছাড়া ভারত অসম্পূর্ণ।’ আবেদনকারীর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বিচারপতি যাদব শুক্রবার বলেন, অনেক দেশে এই ধরনের আচরণের জন্য কঠোর শাস্তির বিধান রয়েছে। পাশাপাশি তিনি বলেন, ‍’এই ধরনের ইস্যুতে অশালীন মন্তব্য করার পরিবর্তে দেশের দেবতা ও সংস্কৃতিকে সম্মান করা উচিত।’ বিচারপতি সেই সঙ্গে বলেন, ‍‘ভারতের সংবিধান একজনকে নাস্তিক হতে দেয়, কিন্তু এর মানে এই নয় যে কেউ দেব-দেবীর বিরুদ্ধে অশ্লীল মন্তব্য করতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *