রাজ্যের খবর

রাজ্য কমিশনের বিরুদ্ধে আদালতে অবমাননার মামলা দায়ের কলকাতা হাইকোর্টে!!

তনুশ্রী ভান্ডারী ডেস্ক ঃআইনজীবী জানান, সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য ৭ দিনের সময়সীমা শেষ হয়েছে। কিন্তু তারপরও কমিশনের তরফে কোনও উত্তর দেওয়া হয়নি। 

‌এবার রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই মামলা দায়ের হয়েছে। উল্লেখ্য, রাজ্যের ৪ পুরনিগমের ভোট গ্রহণ ২২ জানুয়ারি পরিবর্তে ১২ ফেব্রুয়ারি করা হয়েছে। 

মামলাকারীর তরফে আদালতকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে ৪ থেকে ৬ সপ্তাহ ভোট পিছিয়ে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু রাজ্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেয়, ২২ জানুয়ারির পরিবর্তে ভোট ১২ ফেব্রুয়ারি হবে, অর্থাৎ ভোট তিন সপ্তাহ পিছনো হয়েছে। এখানেই প্রশ্ন তুলেছেন মামলাকারী। তাঁর মতে, কেন আদালতের বেঁধে দেওয়া সময়সীমা এড়িয়ে নির্বাচন করানোর সিদ্ধান্ত নিল কমিশন। মামলাকারীর আইনজীবী জানান, সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য ৭ দিনের সময়সীমা শেষ হয়েছে। কিন্তু তারপরও কমিশনের তরফে কোনও উত্তর দেওয়া হয়নি। 

এর আগে নির্বাচন বন্ধ করতে চেয়ে জনস্বার্থ মামলা হয় হাই কোর্টে। আদালত তখন বিষয়টি রাজ্য নির্বাচন কমিশনের ওপর ছাড়লেও ভোট ৪ থেকে ৬ সপ্তাহ পিছিয়ে দেওয়ার পরামর্শ দেয়। এরপর যখন রাজ্য নির্বাচন কমিশন ১২ ফেব্রুয়ারি ভোটের পরিবর্তিত দিন ঘোষণা করে, তখন বিজেপির তরফেও ভোট ৪ সপ্তাহ পিছিয়ে দেওয়ার দাবি তোলা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *