স্বাস্থ্য

”রাখে হরি মারে কে ” মৃত্যুর কোলে ঢলে পড়ার 45 মিনিট পর ঘটল আশ্চর্যজনক ঘটনা!!!!!

বিউরো ঃ- রাখে হরি মারে কে? অর্থাত্‍ ভগবান যাঁকে বাঁচিয়ে রাখে তার জীবনে কারোর হাত দেওয়ার অধিকার কারোর নেই। সূদুর মার্কিন মুলুকে (United States) মিরাকেল হল। একজন মানুষ মৃত্যুর পর আবার বেঁচে উঠলেন। আমেরিকার মেরিল্যান্ড (Maryland) এমনটাই হল কৈথি পৈটনের (Kathy Patten) সঙ্গে যা হল – তাকে চমত্‍কার বা ম্যাজিক বললেও কম বলা হয়। কৈথি মৃত্যুর ৪৫ মিনিট (Woman revived after 45 minutes) পরে বেঁচে উঠলেন।

তিনি পুরোপুরি সুস্থ রয়েছেন।

এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় (Social Media) একেবারে আলোড়ন ফেলে দিয়েছে। মহিলার মৃত্যুর পরে ৪৫ মিনিটে কেটে যাওয়ায় তিনি বেঁচে উঠলেন। অনলাইন সংবাদ পরিবেশন সংস্থা Mirror অনুযায়ি ভদ্রমহিলার মেয়ে প্রেগন্যান্ট ছিলেন। মেয়ের প্রসব যন্ত্রণা ওঠার পরেই তিনি মেয়েকে নিয়ে হাসপাতালে পৌঁছন। সেখানেই হঠাত্‍ করে তাঁর হার্ট অ্যাটাক হয়ে যায়।

মেয়ের হল লেবার পেন আর মায়ের হল হার্ট অ্যাটাক

কৈথি পৈটন (Kathy Patten) সে সময় গলফ খেলছিলেন। সে সময় তাঁর কাছে ফোন আসে মেয়ের প্রসবযন্ত্রণা (Labour Pain) শুরু হয়েছে। উনি সেখান থেকেই সরাসরি রওনা দেন। তারপর নিজের মেয়েকে নিয়ে হাসপাতালে যান। সেখানে মেয়েকে ডেলিভারির জন্য ভর্তি করেন এবং নিজের হার্টঅ্যাটাক (daughter having labour mother having heart attack) হয়। এতে তাঁর মৃত্যু হয়। চিকিত্‍সকরা কৈথির পালস (Pulse) দেখেন। সেটা বন্ধ হয়ে গিয়েছিল। তাঁর মস্তিষ্কে অক্সিজেন (Oxygen To The Brain) পৌঁছচ্ছিল না। তাঁকে বাঁচাতে মরিয়া চেষ্টা শুরু করেন চিকিত্‍সকরা। তাঁকে সিপিআর (CPR) দেওয়া শুরু হয়।

নাতির জন্মের আগেই ফের বেঁচে ওঠেন মহিলা

প্রায় এক ঘণ্টা অবধি চিকিত্‍সকরা তাঁকে সিপিআর দিতে থাকেন। এরইমধ্যে ৪৫ মিনিট পরে ফের শ্বাস নিতে থাকেন ওই ভদ্রমহিলা। তাঁর পালস রেট ফিরে আসে। চিকিত্‍সকরা ফের একবার তাঁকে পরীক্ষা করে জানান যে ম্যাজিক সত্যি হয়েছে মারা যাওয়ার পর বেঁচে ফিরে এসেছেন ওই মহিলা। তিনি দ্বিতীয়বার বেঁচে ওঠার পর তাঁর মেয়ে শিশুর জন্ম দেন। কৈথি এই ঘটনার পর ভগবানকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন তিনি দিদা হওয়ার জন্যেই এই দ্বিতীয় জীবন পেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *