রাজ্যের খবর রাজনৈতিক খবর

যেকোনও দিন ঘোষণা হতে পারে ভোটের দিন, তৈরি থাকুন’, রাজ্যকে ভোটের জন্য তৈরি থাকতে বলল কমিশন

ডেস্ক :- যেকোনও দিন ঘোষণা হতে পারে ভোটের দিন, তৈরি থাকুন, রাজ্যকে ভোটের জন্য তৈরি থাকতে বলল কমিশন (Election Commission)। পুজোর আগেই বিধানসভা উপনির্বাচন (By-poll) চায় রাজ্য (West Bengal), তা বুধবার কমিশনকে জানানো হয়। নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে বুধবার ভার্চুয়াল বৈঠক হয় মুখ্যসচিবের। মুখ্যসচিব তাঁদের জানান, ভোটের জন্য রাজ্য সরকার তৈরি আছে।

রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়েও কমিশনকে তথ্য দেওয়া হয়েছে রাজ্য তরফে। সূত্রের খবর, কমিশনকে রাজ্য জানায় বঙ্গে কোভিড পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। তাই অক্টোবরের আগে সেপ্টেম্বরেই ভোট করাতে আর্জি জানানো হয়। ১৭টি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকদের সঙ্গে বৈঠক আজ হয় উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈনের (Sudip Jain)। ১০-২৪ অক্টোবর রাজ্যে পুজোর ছুটি, সেপ্টেম্বরেই ভোট করতে পারলে ভাল সুদীপ জৈনকে জানানো হল সিইও-র দফতর থেকে, খবর সূত্রের। ৫ কেন্দ্রে উপনির্বাচন-সহ রাজ্যের ৭ কেন্দ্রে ভোট নিয়ে হল বৈঠক।

রাজ্যে ৭ কেন্দ্রে ভোট নিয়ে আজ নির্বাচন কমিশনের সঙ্গে মুখ্যসচিবের বৈঠক হয়। ভোট নিয়ে জমা পড়েছে বিভিন্ন রাজনৈতিক দলের মতামত। ৭ কেন্দ্রের করোনা পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই কমিশনকে রিপোর্ট দিয়েছে রাজ্য। এই পরিস্থিতিতে আজ নির্বাচন কমিশনের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। করোনা পরিস্থিতিতে ভোট নিয়ে কাল হবে ভার্চুয়াল বৈঠক।

রাজ্যের যে পাঁচ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে সেগুলি হল,

১) নদিয়ার শান্তিপুর  ২) কোচবিহারের দিনহাটা ৩) দক্ষিণ কলকাতার ভবানীপুর   ৪) উত্তর ২৪ পরগনার খড়দা   ৫)দক্ষিণ ২৪ পরগনার গোসাবা।

এছাড়াও নির্বাচনের আগে প্রার্থীর মৃত্যু হওয়ায়, ভোট বাকি রয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে। এই সাত কেন্দ্রে দ্রুত ভোটের দাবিতে, এর আগে ১৫ জুলাই জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। ৬ অগাস্ট, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছেও একই দাবি জানিয়েছে তারা।কিন্তু এখনও রাজ্যের উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *