জেলার খবর রাজনৈতিক খবর রাজ্যের খবর

মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল প্রার্থী জঙ্গিপুরের খলিলুর রহমান ও মুর্শিদাবাদের আবু তাহের খান।

রাজেন্দ্র নাথ দত্ত:মুর্শিদাবাদঃ

শুক্রবার বহরমপুরে এসে মুর্শিদাবাদ জেলাশাসকের অফিসে মনোনয়নপত্র জমা দিলেন আসন্ন লোকসভা নির্বাচনে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী খলিলুর রহমান এবং মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী আবু তাহের খান। এদিন মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তৃণমূল কংগ্রেসের বিদায়ী দুই সাংসদের সঙ্গে উপস্থিত ছিলেন জেলার সমস্ত তৃণমূল বিধায়ক সহ শাসক দল তৃণমূল কংগ্রেসের বিভিন্ন শাখা সংগঠনের সমস্ত পদাধিকারীরা।

শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা করে খলিলুর রহমান এবং আবু তাহের খান বহরমপুরে আসেন। এরপর তাঁরা বহরমপুরে তৃণমূল কংগ্রেস পার্টি অফিসে সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি হয়ে জেলা প্রশাসনিক ভবনে চলে যান মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য।
মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার আগে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বিদায়ী তৃণমূল কংগ্রেস সাংসদ আবু তাহের খান বলেন, ‘‌রাজ্যের মুখ্যমন্ত্রী একদিকে গণতন্ত্র রক্ষার লড়াই করছেন, অন্যদিকে বিজেপি সাধারণ মানুষের সঙ্গে বঞ্চনা করছে। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই।’‌ জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের বিদায়ী তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমান বলেন, ‘‌পাঁচ বছর সাংসদ থাকাকালীন সময়ে এলাকার উন্নয়নের জন্য বিভিন্নভাবে চেষ্টা করেছি। আমার লক্ষ্য থাকবে আগামীদিনে শিক্ষা এবং স্বাস্থ্যক্ষেত্রে আরও উন্নয়ন করা।’‌
লোকসভা নির্বাচনের প্রচারে এবার মুর্শিদাবাদ জেলায় যাচ্ছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি। তৃণমূল সূত্রের খবর, সবকিছু পরিকল্পনামাফিক চললে আগামী ১৯ এপ্রিল মুর্শিদাবাদ জেলায় দু”টি জনসভা করবেন তিনি। তৃণমূল কংগ্রেসের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার জানান, “দলের তরফ থেকে আমাদের মমতা ব্যানার্জির যে কর্মসূচি জানানো হয়েছে তাতে আগামী ১৯ এপ্রিল মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত হরিহরপাড়া বিধানসভা কেন্দ্রে একটি জনসভা করার কথা রয়েছে।” অন্যদিকে দলের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সহ- সভাপতি সুভাষ লালা বলেন, “আগামী ১৯ এপ্রিল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সুতি বিধানসভার ছাবঘাটিতে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে একটি জনসভা করবেন বলে আমাদের জানানো হয়েছে।”  তৃণমূল কংগ্রেসের এক শীর্ষ নেতা জানিয়েছেন- ঐদিনই মুখ্যমন্ত্রী যাতে লালগোলা অথবা সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের কোনও একটি জায়গায় খলিলুর রহমানের সমর্থনে আরও একটি জনসভা করেন সেই অনুরোধ রাজ্যের কাছে রাখা হয়েছে। তৃণমূল সূত্রে আরও জানা গেছে, আগামী ২৯ এপ্রিল তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি মুর্শিদাবাদের খড়গ্রামে খলিলুর রহমানের সমর্থনে এবং ভগবানগোলা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী রেয়াত হোসেন সরকারের সমর্থনে একটি রাজনৈতিক জনসভা করবেন বলে সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ মে মমতা ব্যানার্জি কান্দিতে ইউসুফ পাঠানের সমর্থনে আরও একটি জনসভা করবেন বলে তৃণমূল সূত্রে জানা গেছে। সূত্রের খবর, ১৯ এপ্রিলের পর যে কোনও দিন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি মুর্শিদাবাদ জেলায় রাজনৈতিক সভা করবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *