Blog

ভাইরাল কুমিরের ছবি নিয়ে নেটদুনিয়ায় বিশেষ চর্চা!

তনুশ্রী ভান্ডারী ডেস্ক ঃ-

আজকাল একটি ঘড়িয়ালের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যা আলোচনার বিষয়। এই কুমির আলোচনায় আসার কারণ জানলে মন ছুঁয়ে যাবে। এই ছবিতে একটি কুমিরকে তার বাচ্চাদের সঙ্গে দেখা যাচ্ছে, যাকে জলের ভেতর থেকে তীরের দিকে আসতে দেখা যাচ্ছে। লোকেরা খুব পছন্দ করছে যে দায়িত্বের পাঠ তারা কুমিরের কাছ থেকে পাচ্ছে।IFS অফিসার প্রবীণ কাসওয়ান তার টুইটার অ্যাকাউন্টে এই ছবিটি শেয়ার করেছেন, যা অনেকের পছন্দ হচ্ছে।

আইএফএস অফিসার কাসওয়ান এই ছবিটি টুইট করেছেন এবং লিখেছেন যে সবচেয়ে সতর্ক বাবা শহরে আছেন। তিনি জানিয়েছেন যে ধৃতিমান মুখোপাধ্যায় তার সন্তানদের সঙ্গে চম্বল নদী পার হওয়ার একটি ঘড়িয়াল তার ক্যামেরায় ধারণ করেছেন।

তিনি আরও লিখেছেন যে সংরক্ষণ প্রচেষ্টা এই প্রাণীদের তাদের প্রজাতি বাড়াতে সাহায্য করছে। তিনি বলেন, আমরা যখন নদী সংরক্ষণের কথা বলি, তখন তাদের ভবিষ্যত্‍ নিয়েও কথা বলি।

এই কুমির তার সন্তানদের বাঁচাতে তাদের শরীরে বসিয়ে দিচ্ছে। নিরাপত্তার জন্য তাদের নদীর ধারে নিয়ে যাচ্ছেন। এই ছবিতে একজন দায়িত্বশীল বাবার ছবি ব্যবহারকারীদের বেশ প্রভাবিত করছে।

বেশিরভাগ ব্যবহারকারী তাদের সন্তানদের প্রতি ঘড়িয়ালের দায়িত্বশীল মনোভাবের প্রশংসা করেছেন। কিছু ব্যবহারকারী বলেছেন যে এই প্রাণীদের থেকে মানুষের শিক্ষা নেওয়া দরকার। একই সময়ে, অন্য একজন ব্যবহারকারী লিখেছেন যে তিনি বাজি ধরতে পারেন যে এই অ্যালিগেটর মা, কারণ সরীসৃপ প্রজাতিতে পিতা এতটা দায়ী নয়।য়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *