রাজনৈতিক খবর জেলার খবর

বিরোধী-শূন্য ডায়মন্ড হারবার পৌরসভা তৃণমূলের দখলে

দীর্ঘ কয়েক বছর পৌরসভা গুলোতে প্রশাসিক দায়িত্ব দিয়ে পরিচালনা করার জন্য রাজ্যের বিভিন্ন বিরোধী দল নানান প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিয়ে ছিলো। তার ভুল প্রমান হলো ২ রা মার্চ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে। বিশেষ করে রাজ্য তথা দেশের রাজনৈতিক বিশ্লেষকদের নজর ছিলো ডায়মন্ড হারবার পৌরসভার দিকে এদিন ডায়মন্ড হারবার ১৬ টি আসনে সব কটিতে বিরোধী শূন্য করে জয়লাভ করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

রাজ্যের বিভিন্ন পৌরসভা গুলোর সঙ্গে ডায়মন্ড হারবার পৌরসভা নির্বাচন হয়। ডায়মন্ড হারবার পৌরসভার নির্বাচন নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি রাজনৈতিক বিশ্লেষকদের লক্ষ ছিলো কারন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে। এই পৌরসভা নির্বাচনে রাজ্যের শাসকদল যেমন বিরোধী শূন্য করার লক্ষ্যে প্রচার শুরু করেছিলো তেমনি বিরোধী বিভিন্ন রাজনৈতিক দল গুলোর লক্ষ ছিলো তৃণমূল কংগ্রেসকে হারানোর। কিন্তু পৌর নির্বাচন ঘোষণা হতে প্রথম থেকে প্রচারে এগিয়ে ছিলো তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা, সেই ভাবে প্রচারের চাপ ফেলতে পারেনি বিরোধী সি পি আই এম এবং রাজ্যের বিরোধী দল বিজেপি। ২৭ শে ফ্রেবরুয়ারি ডায়মন্ড হারবার পৌরসভার নির্বাচন হয়,কয়েকদিন পর অর্থাৎ ২ রা মার্চ ভোট গণনার দিন সকাল থেকে ডায়মন্ড হারবার পৌরসভার তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা শুধু সময়ের অপেক্ষায় ছিলো। ভোট গণনা শেষে ডায়মন্ড হারবার পৌরসভার ১৬ টি ওয়ার্ডে বিরোধী শূন্য করে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস।

পৌরসভা নির্বাচনে ফলাফল ডায়মন্ড হারবার পৌরসভার ১৬ টি ওয়ার্ডের সব কটিতে জয়লাভ করলো তৃণমূল কংগ্রেস ,
ওয়ার্ড নং
১/ দিবেন্দু হালদার – ১০৪৮
২/মঞ্জু মন্ডল – ২৭৫
৩/শুভ্রা হালদার -৮২৪
৪/রাজশ্রী দাস- ১২৯১
৫/মৌমিতা দাস – ২৩১২
৬/রুপালী ভট্টাচার্য -৮২৮
৭/ডাঃ তমাল হালদার- ৮৮৮
৮/মিদুল কুমার হালদার – ৮৯৯
৯/স্বপন দাস – ১৭১১
১০/মিরা হালদার-১৫৯৩
১১/অলোক হালদার-৭১০
১২/ প্রনোব দাস-১০৫৫
১৩/অমিত সাহা ১৭৯৯
১৪/পূজা সাহা- ১০২৯
১৫/পিষুস কান্তি বারিক -২২২২
১৬/ দেবকী হালদার- ১৫২৯

ভোটে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। এই ডায়মন্ড হারবার বাসির জয় বলেন তৃণমূল কংগ্রেসের জয়ী প্রার্থীরা। মানুষ তাদের পাশে থাকার জন্য সাধারণ মানুষকে ধন্যবাদ জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *