জেলার খবর রাজনৈতিক খবর রাজ্যের খবর

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার স্বামী বিবেকানন্দকে নিয়ে করা মন্তব্যের প্রতিবাদে ২নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে প্রতিবাদ মিছিল।

বাংলায় স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে বিজেপির একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, স্বামী বিবেকানন্দ বলেছিলেন, গীতাপাঠ আর ফুটবল খেলার মধ্যে তুমি যদি একটি বেছে নাও, তাহলে ফুটবল খেলা বেছে নাও। এই কুরুচিকর বক্তব্যের পর তৃণমূলের তরফে সুকান্ত মজুমদারের সমালোচনা করা ও প্রতিবাদ করা শুরু হয়েছে।

সেই উপলক্ষে ডাঃ হাঃ লোকসভার সাংসদ অভিষেক ব্যানার্জীর নির্দেশে ডাঃ হাঃ বিধানসভার পর্যবেক্ষক সামিম আহমেদের ব্যবস্থাপনায় ডায়মন্ড হারবার ২নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে নারায়ণ তোলা থেকে সরিষা আশ্রম মোড় পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লক সভাপতি অরুময় গায়েন, ডায়মন্ড হারবার বিধানসভার পর্যবেক্ষক সামিম আহমেদ, ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লক যুব সভাপতি মাহবুবার রহমান গায়েন, মইদুল ইসলাম, বড় জাহান শেখ,অরিন্দম ঘোষ সহ ব্লক স্তরের তৃণমূল কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতৃত্ববৃন্দ। ব্লক ২ সভাপতি অরুময় গায়েন বলেন, স্বামী বিবেকানন্দের বক্তব্যের মূল স্পিরিট, বক্তব্যের মূল অভিমুখ সুকান্ত মজুমদার জানেন না। তিনি বোঝেন না। স্বামী বিবেকানন্দ গীতাপাঠ এবং ফুটবল খেলা নিয়ে যেটা বলেছিলেন,তার সঙ্গে গীতাকে অসম্মান করার কোনও প্রশ্নই নেই। তিনি আরও বলেন বিজেপি বার বার বাঙালি মনীষীদের অপমান করে। সুকান্ত মজুমদারও সেই একই কাজ করেছেন। এদের কাছে জবাব চাওয়ার সময় এসেছে। কেন বাঙালি মনীষীদের প্রতি এত অসম্মান? এর জবাব বিজেপিকে দিতেই হবে। কারণ তিনি বলেছেন, যাঁরা এমন কথা বলেন তাঁরা পড়াশুনো ঠিক করে করেননি, অল্প শিক্ষিত। তাই আমরা বলি, তাঁর এমন মন্তব্যের নিন্দা করি। আপনাকে ক্ষমা চাইতে হবে। বাংলার আইকন ও মনীষীদের আক্রমণ করাই বিজেপির স্বভাব। এই প্রতিবাদ মিছিল এ কয়েক হাজার তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থক উপস্তিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *