রাজনৈতিক খবর

বনগাঁ পুরসভার উদ্যোগে চালু হল বিনামূল্যে টোটো অ্যাম্বুলেন্স পরিষেবা! লক্ষ্য পুরোভোট! কটাক্ষ বিজেপির।

অনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-

পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌর ভোটের প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। বনগাঁ পৌর ভোটকে মাথায় রেখে এলাকার সাধারন মানুষের চাহিদা অনুসারে পৌর এলাকার উন্নয়নের লক্ষ্যে রবিবার সাধারণ মানুষের বক্তব্য শুনতে সাধারন সভার আয়োজন করল বনগাঁ পৌরসভা । প্রত্যেক বুথ থেকে বুথ কমিটি তৈরি তাদের চাহিদা মত উন্নয়ন করবার জন্য এই পরিকল্পনা বলে জানিয়েছেন বনগাঁ পৌর প্রশাসক গোপাল শেঠ পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবিলা‌য় এবার টোটো অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করলো বনগাঁ পুরসভা। রবিবার ত্রিকোন পার্ক সংলগ্ন প্রস্তাবিত কর্মতীর্থ প্রাঙ্গনে আয়োজিত বনগাঁ পুরসভার উন্নয়ন কমিটির বিশেষ সাধারণ সভায় ২ টি টোটো অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন পুর প্রশাসক গোপাল শেঠ। করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক সময়েই যানবাহন পাওয়া যায় না। আক্রান্ত হবার ভয়ে করোনা রোগীদের গাড়িতে নিতে চান না চালকেরা। মূলত সেই কথা মাথায় রেখে টোটো অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছে বনগাঁ পুরসভা। নতুন করে করোনার বাড়বাড়ন্ত শুরু হওয়ায় পরিস্থিতি সামাল দিতে পুরসভার এই উদ্যোগ। পুর প্রশাসক গোপাল শেঠ বলেন, করোনা পরিস্থিতিতে পুরসভা এলাকার নাগরিকদের যাতে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনও অসুবিধা না হয়, তারজন্যই এই ব্যবস্থা। প্রাথমিকভাবে এদিন ২ টি টোটো অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হল। এই ধরনের আরও ৪ টি টোটো অ্যাম্বলেন্স আনা হবে।

৪ টি ওয়ার্ডের জন্য ১ টি করে এই অ্যাম্বুলেন্স সেখানকার নাগরিকদের পরিষেবা দেওয়ার জন্য নিযুক্ত থাকবে। এর পাশাপাশি, বনগাঁ হাসপাতালে সর্বক্ষণের জন্য একটি দাঁড়িয়ে থাকবে। চিকিৎসা ক্ষেত্রে পুরসভার নাগরিকেরা সম্পূর্ণ বিনামূল্যে এই টোটো অ্যাম্বুলেন্সের পরিষেবা পাবেন। পুরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পুরসভার বাসিন্দারা।
যদিও পৌরসভার এই উদ্যোগকে কটাক্ষ করে বিজেপি নেতা দেবদাস মন্ডল বলেন, রবিবার ত্রিকোন পার্ক সংলগ্ন প্রস্তাবিত কর্মতীর্থ প্রাঙ্গনে আয়োজিত বনগাঁ পুরসভার উন্নয়ন কমিটির বিশেষ সাধারণ সভায় সাধারণ মানুষকে ডেকে এনে করোনা সাগর তৈরী করা হল ,যখন দেশ জুড়ে করোনা সতর্কতা নিয়ে প্রচার চলছে , সেখানে এদিন এক প্রকার পুরোভোটের প্রচার চালাল পুরকর্তৃপক্ষ ৷ সাধারণ মানুষ বুঝতে পারছেন তাঁদেরকে নিয়ে চিন্তা না করে সামনে পুররভোটের কথা চিন্তা করেই এই টোটো অ্যাম্বুলেন্সের পরিষেবা চালু করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *