জেলার খবর রাজ্যের খবর

বদলে গেল শিয়ালদা-দার্জিলিং মেলের রুট, যাত্রী সুবিধায় বড় ঘোষণা ভারতীয় রেলের

হাইলাইটস

  • শিয়ালদা থেকে হলদিবাড়ি পর্যন্ত পর্যন্ত চালু হতে চলেছে দার্জিলিং মেল
  • হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু হোক এই দাবি ছিল দীর্ঘদিনের
  • ডুয়ার্স থেকে ফেরার সময়েও সুবিধা পাবেন যাত্রীরা
  • Darjeeling Mail: অবশেষে শিয়ালদা থেকে হলদিবাড়ি পর্যন্ত পর্যন্ত চালু হতে চলেছে দার্জিলিং মেল। 15 অগাস্ট থেকেই এই সুবিধা চালু হচ্ছে। একদিকে যেমন শিয়ালদা থেকে ট্রেনটি হলদিবাড়ি যাবে, তেমনই ট্রেনটি হলদিবাড়ি থেকেও আসবে শিয়ালদা। এরফলে একেবারের সরাসরি ভাবে লাভ পেতে চলেছেন জলপাইগুড়ি ও কোচবিহারের বাসিন্দারা। এছাড়াও যে দার্জিলিং থেকে ফেরার সময়ও সুবিধা পাবেন অনেকে।
  • একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ট্রেনটি শিয়ালদা থেকে প্রতিদিন রাত 10টা বেজে 5 মিনিটে শিয়ালদা থেকে ছেড়ে নিউ জলপাইগুড়ি পৌঁছবে সকাল 8টা নাগাদ, 9টা বেজে 20 মিনিটে সেটি পৌঁছবে জলপাইগুড়ি জংশন ও হলদিবাড়ি পৌঁছবে সকাল 10টায়। অন্যদিকে, প্রতিদিন সন্ধ্যে 6টায় ট্রেনটি হলদিবাড়ি ছেড়ে শিয়ালদা আসবে ভোর 6টার সময়।
  • কারা লাভবান হলেন?

    হলদিবাড়ি থেকে দার্জিলিং মেল চালু হোক এই দাবি ছিল দীর্ঘদিনের। এতদিন দার্জিলিং মেল ছাড়ত NJP থেকে। ফলে উত্তরবঙ্গবাসীদের NJP গিয়ে তারপর কলকাতায় আসার জন্য দার্জিলিং মেল ধরতে হত। এবার সেই সমস্যার সমাধান হল। জলপাইগুড়ি থেকে আর 40 কিমি দূরে এসে দার্জিলিং মেল ধরতে হবে না যাত্রীদের। ফলে উত্তরবঙ্গবাসীর জন্য এই ট্রেনের রুট বৃদ্ধি যে দারুণ সুখবর সেকথা বলাই বাহুল্য। এরফলে জলপাইগুড়ি, কোচবিহার, তরাই-ডুয়ার্স এলাকার মানুষেরা দারুণ ভাবে উপকৃত হবেন।

কী সুবিধা পাবেন কলকাতার যাত্রীরা?

কলকাতা থেকে যে যাত্রীরা তরাই এলাকায় যাবেন, তাঁরাও এই ট্রেনটির জন্য বিশেষ সুবিধা পেতে চলেছেন। কারণ, এই ট্রেন ধরেই তরাই–ডুয়ার্সের বিভিন্ন জায়গায় বেড়াতে যেতে পারবেন কলকাতার পর্যটকেরা। এছাড়া, কলকাতার পর্যটকেরা ডুয়ার্স থেকে ফেরার সময়েও সুবিধা পাবেন যাত্রীরা। তবে পুরো সুবিধাটাই চালু হচ্ছে 15 অগাস্টের পর থেকে।

অন্যদিকে, সম্প্রতি কলকাতা থেকে NJP যাওয়ার ট্রেন বাড়িয়েছে পূর্ব রেল। শিয়ালদা থেকে 12 অগাস্ট রাত 9টা বেজে 40 মিনিটে ছাড়ছে স্পেশ্য়াল ট্রেন। এই ট্রেনটি 13 অগাস্ট দুপুর 12টা বেজে 35 মিনিটে জলপাইগুড়ি থেকে ছাড়বে। সেটি শিয়ালদা এসে পৌঁছবে ওইদিন রাত 12টা বেজে 10 মিনিটে। যাত্রীদের চাপ কমাতেই এই বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *