রাজনৈতিক খবর জেলার খবর রাজ্যের খবর

ফলতার বিডিও অফিসের মাঠে অনুষ্ঠিত হলো “নিঃশব্দ বিপ্লব ২০২৩” এর শুভ উদ্বোধন করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

ডায়মন্ড হারবারঃ  আগামী মাসে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার পরেই দেশ জুড়ে দামামা বেজে যাবে লোকসভা নির্বাচনের। বছর খানেক বাকি থাকতেই, রাজ্যের রাজনৈতিক শিবিরে এখন জোর চর্চা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বই ‘নিঃশব্দ বিপ্লব’ নিয়ে। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বই নিয়ে আগ্রহ তৈরি হয়েছে রাজ্যের রাজনৈতিক শিবিরে। আবার অভিষেক বন্দোপাধ্যায় প্রকাশ করলেন সাংসদ হিসেবে তাঁর ‘সাফল্যের’ খতিয়ান, বই আকারে,সেই বইয়ের নাম ‘নিঃশব্দ বিপ্লব।


২০১৪ সালে সাংসদ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কার্যকালের নয় বছর অতিবাহিত।এক বছর এখনও বাকি লোকসভা ভোটের। তবে কাজের খতিয়ান তুলে ধরার জন্য তিনি এখন থেকেই ময়দানে নেমে পড়েছেন, অপেক্ষা করলেন না অভিষেক বন্দোপাধ্যায়। সাংসদ হিসেবে বিগত নয় বছরে ডায়মন্ড হারবারের কী কী উন্নতি ঘটালেন তিনি, সেই হিসেবই তুলে ধরলেন বই আকারে। আজ ১৮ জুন ফলতা বিডিও অফিস গ্রাউন্ডে নিঃশব্দ বিপ্লব ২০২৩ এর এই বই প্রকাশ অনুষ্ঠান এর শুভ উদ্বোধন করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাইয়ের নাম ‘নিঃশব্দ বিপ্লব’ কেন,নেতৃত্বের তরফ থেকে দক্ষিণ ২৪ পরগনার সংগঠন বা দলীয় কাজের সাথে যুক্ত কর্মীরা অবশ্য বলছেন। ডায়মন্ড হারবারে গত নয় বছরে প্রচুর কাজ হয়েছে। সাংসদ হিসেবে যে ধরনের উন্নয়নমূলক কাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় করেছেন,তা সচরাচর দেখা যায় না। গত নয় বছরে ডায়মন্ড হারবারের চেহারা কতটা বদলে দিয়েছেন সাংসদ, তা এলাকায় না গেলে বোঝা যাবে না। নিঃশব্দে কাজ করে গিয়েছেন অভিষেক। সেই কারণেই বইয়ের নাম নিঃশব্দ বিপ্লব। রাজ্যে পঞ্চায়েত ভোট তার পর লোকসভা ভোট। দেশ জুড়ে বিজেপি বিরোধী জোট গঠনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জাতীয় স্তরের রাজনীতিতে তাই তৃণমূলনেত্রী এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে কথা মাথায় রেখেই রাজ্যের রাজনীতিতে অভিষেক বন্দোপাধ্যায় অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন।তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হয়ে সাংগঠনিক কাজে যেমন তাকে দেখা যাচ্ছে, তেমনই বাংলার বাইরেও আসাম, ত্রিপুরা, মেঘালয়,গোয়ার মতো রাজ্য সামলাচ্ছেন। তাই ‘নিঃশব্দ বিপ্লব’ কোনও বিচ্ছিন্ন বা সাধারণ কর্মসূচি নয়। এ আসলে নিঃশব্দে সাংসদ ও সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নানা কাজ ধাপে ধাপে তুলে ধরা৷ রাজনৈতিক মহলের কাছে দায়িত্বশীল অভিষেক বন্দোপাধ্যায় যিনি নেতা ও সাংসদ তার কাজ তুলে ধরাই বলে মনে করছে রাজনৈতিক শিবিরের বড় অংশই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *