রাজ্যের খবর

প্রস্তুতি শুরু!! এই প্রথম সশরীরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী!! ৩ ই ফেব্রুয়ারি নিয়ে জরুরি নির্দেশ গেল নবান্ন থেকে!!

তনুশ্রী ভান্ডারী ডেস্ক ঃ-ভার্চুয়াল নয়, সশরীরে এবার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রত্যেকটি দপ্তরের পাশাপাশি প্রত্যেকটি জেলার পর্যালোচনা বৈঠক সশরীরে করবেন মুখ্যমন্ত্রী। আগামী ৩ ফেব্রুয়ারি দুপুর দুটোর সময় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রত্যেকটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপার এবং প্রত্যেকটি দপ্তরের অতিরিক্ত মুখ্য সচিব, প্রধান সচিবদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সূত্রের খবর, প্রত্যেকটি দপ্তর ধরে ধরে রিভিউ করবেন মুখ্যমন্ত্রী। প্রতিটি জেলার কতটা উন্নয়ন হল, কোথায় কী খামতি রয়েছে তা ধরে ধরে রিভিউ করবেন মুখ্যমন্ত্রী। জেলা থেকে জেলাশাসক, পুলিশ সুপার ও অতিরিক্ত জেলা শাসকদের বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
করোনা পরিস্থিতিতে এই প্রথম সব জেলার, সব বিভাগের আধিকারিকদের নিয়ে সশরীরে রিভিউ বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী। এমনই খবর নবান্ন সূত্রে। জাতীয় রাজনীতিতে ক্রমশ বিজেপি বিরোধিতায় মুখ হয়ে উঠছে তৃণমূল কংগ্রেস। আসন্ন বাজেট অধিবেশনে তৃণমূল কংগ্রেসের ভূমিকা সংসদের মধ্যে কী হতে চলেছে তা নিয়ে আজ, বৃহস্পতিবার দলীয় সাংসদদের বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের সব সাংসদের আজ বিকেলে বৈঠকে ডেকেছেন তৃণমূলনেত্রী। তবে, এই বৈঠক হবে ভার্চুয়ালি।
সূত্রের খবর, কালীঘাটের বাড়ি থেকেই দলীয় সাংসদদের সঙ্গে কথা বলবেন নেত্রী ৷ ৩১ জানুয়ারি সংসদের অধিবেশন শুরু হচ্ছে। তার আগে সংসদের ভিতরে এই মুহূর্তে জাতীয় স্তরের কোন কোন ইস্যু নিয়ে সাংসদরা সরব হবেন, সেই বিষয়ে নির্দেশ দেবেন তৃণমূল নেত্রী। কেন্দ্রীয় সরকারের সর্বনাশা কালা কানুন, আমলানীতি নিয়েও বিজেপি বিরোধী প্রত্যেকটি রাজ্য ক্ষুব্ধ। এ ব্যাপারে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে কালা কানুন কেন্দ্রীয় সরকার আনতে চাইছে তা নিয়ে সংসদের বাইরে ও ভিতরে প্রতিবাদে সামিল হবেন তৃণমূল সাংসদরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *