রাজ্যের খবর

‘ পাড়ায় শিক্ষালয় ‘ প্রকল্প উদ্বোধনের দ্বারা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানালেন, খুব শীঘ্রই স্কুল খোলার সিদ্ধান্ত ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

তনুশ্রী ভান্ডারী ডেস্ক ঃ-স্কুলের স্বাভাবিক পঠন-পাঠন প্রক্রিয়া এখনই শুরু হচ্ছে না বলে ইঙ্গিত দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আজ সোমবার ২৪ শে জানুয়ারি পাড়ায় শিক্ষালয় প্রকল্প প্রকল্পের উদ্বোধন করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ধাপে ধাপে স্কুল খোলার প্রক্রিয়া শুরু করা হবে। কবে থেকে স্কুল খোলা হবে সে সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেবেন। তবে এবার স্কুল খোলার পর যাতে আবার বন্ধ করতে না হয় সেজন্যই প্রতিবিধানের ব্যবস্থা করেই সিদ্ধান্ত নেয়া হবে বলে ইঙ্গিত দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

সোমবার সাংবাদিক বৈঠকে মন্ত্রী জানান, স্কুল খুলে আবার যাতে স্কুল বন্ধ করতে না হয়, সে কারণে গোষ্ঠী সংক্রমণ না বাড়িয়ে আগে দরকার প্রতিবিধান। একই সঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, স্কুল কবে খুলতে পারে তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ঘোষণা করবেন।

সোমবার ব্রাত্য জানান, প্রাথমিক পঠনপাঠনের নয়া উদ্যোগ হিসাবে তুলে ধরা হচ্ছে ‘পাড়ায় শিক্ষালয়’ প্রকল্পকে। এর ফলে ৬০ লক্ষের বেশি পড়ুয়া উপকৃত হবে বলে দাবি তাঁর।

ব্রাত্য জানান, একমাত্র মমতাই স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। নবম থেতে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের টিকাকরণ প্রক্রিয়া শেষ হলেই কি স্কুল খুলবে? সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের জবাবে ব্রাত্য বলেন, “আমরা পুরো স্কুল ধাপে ধাপে খুলতে চাইছি। মুখ্যমন্ত্রী সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করছেন। তিনি প্রতিষেধক ও প্রতিকার নিয়ে যথাসময়ে জানাবেন।” অভিভাবকদের বিচলিত হওয়ার কোনও কারণ নেই বলে জানান ব্রাত্য। তিনি বলেন, “দায়িত্ব নিয়ে মুখ্যমন্ত্রী এটা দেখছেন। যথাসময়ে আমরা জানাব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *