অর্থনীতি আন্তর্জাতিক জেলার খবর রাজ্যের খবর

পর্যটকদের জন্য সুখবর, টাইগার হিলে যাওয়ার ঝক্কি শেষ! বড় সিদ্ধান্ত

দার্জিলিং ঘুরতে আসা পর্যটকদের জন্য সুখবর। টাইগার হিল যাওয়ার ঝক্কি এবার ভ্যানিস। এতদিন কুপন সমস্যায় জেরবার পর্যটকদের জন্য এবার দারুণ খবর। টাইগার হিল যাওয়ার কুপন নেওয়ার সমস্যার সমাধান হল। অনেকেই টাইগার হিলে সূর্যোদয় দেখার ইচ্ছে নিয়ে দার্জিলিং এলেও সেখানে যেতে পারতেন না। এর কারণ লম্বা লাইনে দাঁড়িয়ে কুপন পেতেন না গাড়ি চালকেরা। ফলে সেই সমস্যা দূর করতে সচেষ্ট হল পুলিশ প্রশাসন।

এতদিন টাইগার হিল যেতে গেলে দার্জিলিং সদর ট্রাফিক গার্ড থেকে কুপন নিতে হত গাড়ি চালকদের। এবার বাতাসিয়া এলাকা থেকেও কুপন পাওয়া যাবে বলে জানা গিয়েছে। আপাতত প্রাথমিকভাবে ৫০ টি গাড়ির জন্য টাইগার হিলের কুপন বাতাসিয়ার কাছে জোড়বাংলো ট্রাফিক গার্ড থেকে দেওয়া হবে। আগামীতে আরও অন্যান্য কিছু ট্রাফিক গার্ড থেকেও টাইগার হিল যাওয়ার কুপন দেওয়া হবে বলে জানা গিয়েছে। এ প্রস্তাব নিয়ে আলোচনা চালাচ্ছে দার্জিলিং ট্রাফিক পুলিশ।

জানা গিয়েছে, দার্জিলিং সদর ট্রাফিক গার্ড থেকে রোজ ২৫০ টি গাড়ির টাইগার হিলে যাওয়ার জন্য কুপন দেওয়া হতো। সেই কুপনের পাশাপাশি জোড়বাংলো ট্রাফিক গার্ড থেকে বাড়তি আরও ৫০ টি কুপন মিলবে। এতে পর্যটকদের ক্ষেত্রে আরও সুবিধা হল বলে মনে করা হচ্ছে। আগের দিন এই কুপন নিতে হবে। সকাল ৮ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত কুপন পাওয়া যাবে। যদিও কোনও প্রাইভেট নম্বরের গাড়ির চালকেরা কুপন পাবেন না। কমার্শিয়াল, ট্যাক্সি নম্বরের গাড়ি চালকেরা কুপন নিতে পারবেন। কুপন নিতে পারেন শিলিগুড়ি, দার্জিলিং ও সিকিম নম্বরের গাড়ি চালকেরা ।

পর্যটকদের স্বার্থেই টাইগার হিলে ব্যাপক ভিড় ও যানজট কমাতে সেখানে গাড়ির সংখ্যা সীমিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই কয়েক বছর আগে থেকে সেখানে গাড়ির সংখ্যা পুলিশের তরফে বেঁধে দেওয়া হয়। টাইগার হিলের সিনিক বিউটি উপভোগ করতে তাই এবার ঝক্কি কমে গেল অর্ধেক। নতুন করে কুপন দেওয়ার সংখ্যা বাড়ানোর ফলে পর্যটকদের সুবিধা হল বলে মনে করছেন পর্যটন ব্যবসায়ীরা। এতে অনেকেই এখন চাইলেই টাইগার হিলে যেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *