জেলার খবর অর্থনীতি রাজ্যের খবর

নতুন বৎসরে শতাধিক আর্তের পাশে “আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি”।

অভিজিৎ হাজরা, আমতা, হাওড়াঃ  ২০১৮ সালে কতিপয় যুবক -যুবতী নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা, একে অপরের সুখ – দুঃখের সাথী হওয়ার জন্য গড়ে তুলেছিলেন ‘ জনপ্রিয় আমতা ফেসবুক গ্ৰুপ ‘ ।২০১৮ সাল থেকে ২০২০ ই প্রথমার্ধ পর্যন্ত এই গ্ৰুপের সদস্য – সদস্যরা নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা -একে অপরের সুখ – দুঃখের সাথী হয়ে একে অপরের পাশে থেকে মানসিক দিক থেকে দুর্বল হয়ে পড়া সদস্য -সদস্যাদের পাশে থেকে নানান পরামর্শ দিয়ে মানসিক দিক থেকে তাদের সবল করা,প্রত্যেকে কিছু কিছু অর্থ দিয়ে তাদের আর্থিক সহায়তা করেছে। এলাকার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি পালন, বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। বিভিন্ন মেলায় প্রাথমিক চিকিৎসা শিবির সংগঠিত করেছে।
২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ” জীবে প্রেম করে যে জন,সে জন সেবিছে ঈশ্বর ” বিবেকানন্দের এই বাণী কে পাথেয় করে গড়ে তোলেন “আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ” । এই সোসাইটি ২০২০ – ২০২১ সালে সরকারি স্বীকৃতি প্রাপ্ত হয়েই মানুষের সেবায় সর্বদা নিয়োজিত।লকডাউন পরিস্থিতিতে, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া থেকে শুরু করে মানব সেবা, রক্তদান শিবির সহ নানান উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সারা বছরই জড়িয়ে থাকে সোসাইটির সদস্য -সদস্যারা। বর্তমানে এই সোসাইটির সদস্য -সদস্যারা সংখ্যা ২৩ হাজার।যা ছড়িয়ে রয়েছে ভারতবর্ষ তথা সমগ্র বিশ্বে।এই সোসাইটির মূল মন্ত্রই হলো ” আর্তের পাশে থেকে প্রকৃত অর্থেই আত্নিক হাত বাড়িয়ে দেওয়া ” ।

এই সোসাইটি ইতিমধ্যেই প্রাকৃতিক দুর্যোগে, ঝড়, বন্যা, অগ্নিকাণ্ডে,লকডাউনের সময়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী বিতরণ, পরিবারের দৈনন্দিন প্রয়োজনীয় রন্ধন সামগ্ৰী, বিছানা, মশারি, নতুন বাড়ি তৈরি করতে আর্থিকভাবে ও শ্রম দিয়ে সহায়তা করেছেন ‌। শারদোৎসব এর সময়ে, শীতকালীন সময়ে নতুন বস্ত্র, শীতকালীন পোষাক,কম্বল,ব্ল্যাঙ্কেট বিতরণ করে আসছে নিজেদের আর্থিক সামর্থে্।
নতুন বছরের (২০২৩) শুরুতেই শীতকালীন কর্মসূচি পালনে হাওড়া জেলার পাঁচলা থানা,ব্লক তথা পাঁচলা বিধানসভার অন্তর্গত জলা বিশ্বনাথপুর গ্ৰাম পঞ্চায়েতের মধ্য ধুনকি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মধ্য ধুনকি গ্ৰামের আর্থিকভাবে পিছিয়ে পড়া শতাধিক মানুষের হাতে শীতবস্ত্র তুলে দিল ” আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি “। নতুন বছরের শুরুতেই আর্ত – অসহায় মানুষদের সেবায় তাদের হাতে শীতবস্ত্র তুলে দিয়ে সোসাইটির সদস্য -সদস্যারা যেমন আনন্দিত অপরদিকে মধ্য ধুনকি গ্ৰামের বাসিন্দারা ও শীতবস্ত্র উপহার পেয়ে ভীষণ খুশি।তারা দু ‘ হাত তুলে আর্শীবাদ করেছেন সোসাইটির সদস্য -সদস্যাদের।

প্রসঙ্গত উল্লেখ্য ২০২২ এর ডিসেম্বরের শেষ দিকে সোসাইটির সদস্য -সদস্যারা আমতা, মুন্সিরহাট,বড়গাছিয়া,ডোমজুড়,আন্দুল, উলুবেড়িয়া,বাগনান রেলস্টেশন সহ আমতা,জগৎবল্লভপুর,রানিহাটি, বাগনান,জয়পুর,বকপোতা সেতু, উদয়নারায়ণপুর এলাকার রেলস্টেশন ও বাসস্ট্যান্ডের ফুটপাতে যারা রাত্রি কাটান তাদের হাতে শীতবস্ত্র ‘ব্ল্যাঙ্কেট ‘ তুলে দিয়েছিল।
সোসাইটির পক্ষ থেকে সতনু,মিলন মাখাল, বিশ্বজিৎ ধাড়া, অভিজিৎ কোলে,সেখ আনিসুর রহমান,মাধব বর, বিপাশা দত্ত,বিট্টু পাখিরা, হিমাংশু মালিক,প্রদীপ্ত,রিঙ্কা সহ আরও অনেক সদস্য -সদস্যারা জানালেন আগামী দিনে সোসাইটির সদস্য -সদস্যা সহ আর্ত মানুষদের আপৎকালীন আর্থিক সহায়তা করার জন্য ‘ আপৎকালীন ফান্ড ‘ তৈরীর জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *