Blog

দীপাবলীর আগে এই বিশেষ জিনিস গুলির উপস্থিতিতে ধন-সম্পদ ও সমৃদ্ধি আসে!

বিউরো ঃ- দীপাবলির আগে বাড়িতে এই বিশেষ জিনিস আনলে ধন-সম্পদ ও সমৃদ্ধি আসে। কালীপূজোর আর মাত্র কয়েকটি দিন বাকি। এই বছর দীপাবলি ৪ নভেম্বর অর্থাত্‍ বৃহস্পতিবার পড়েছে। এই দিন বাড়িতে লক্ষ্মী-গণেশের পুজো করা হয়। মা লক্ষ্মীর আরাধনা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। এছাড়াও দীপাবলির আগে বাড়িতে কিছু বিশেষ জিনিস আনলে ধন-সম্পদ ও সমৃদ্ধি আসে।

এমনটা বিশ্বাস করা হয়। তাহলে আসুন জেনে নি কি সেই জিনিস-

লক্ষ্মী করি- ধর্মীয় গ্রন্থ অনুসারে লক্ষ্মীর জন্ম সাগর থেকে এবং করিও সমুদ্র থেকে বের হয়। অতএব, গরির মধ্যে অর্থ আকর্ষণ করার একটি স্বাভাবিক গুণ রয়েছে। শাস্ত্রে, করিকে দেবী লক্ষ্মীর সাথে যুক্ত বলে মনে করা হয়। করিকে টাকার সাথেই রাখুন।

আকন্দের মূল – দীপাবলির আগে সম্পূর্ণ আচারের সাথে সাদা আকন্দের শিকড়ের পুজো করুন। এর পরে, এই মূলটি আপনার ভল্টে রাখুন, এতে আর্থিক অবস্থার দ্রুত উন্নতি হবে।

দক্ষিণাবর্তি শঙ্খ- শাস্ত্রে দক্ষিণাবর্তি শঙ্খের বিশেষ গুরুত্ব রয়েছে। দক্ষিণাবর্তি শঙ্খটিকে একটি বড় লাল কাপড়ে ভালো করে মুড়ে ‘ওম শ্রী লক্ষ্মী সহোদরায় নমঃ’ বলে টাকা রাখার জায়গায় রাখুন।

হাত জোড়ি- দীপাবলির আগে বাড়িতে হাত জোড়ি আনুন। এমনিতে মঙ্গলবার বা শনিবার এটিকে একটি লাল কাপড়ে মুড়িয়ে সিন্দুকে রাখলে উপকার মেলে, তবে দীপাবলির দিনে এটি করলেও উপকার হবে।

ছোট নারকেল- এটা বিশ্বাস করা হয় যে ছোট নারকেল যা দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষণ করে। এই নারকেলটি সাধারণ নারকেলের চেয়ে আকারে ছোট। ১১ টি ছোট নারকেল একটি লাল কাপড়ে মুড়িয়ে লকারে নিরাপদে রাখুন। আপনার বাড়িতে সমৃদ্ধি আসবে।

শ্রীযন্ত্র- দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে বাড়িতে শ্রীযন্ত্র স্থাপন ও পুজো করা হয়। মা লক্ষ্মী ছাড়াও শ্রীযন্ত্রে আরও ৩৩টি দেবতার ছবি রয়েছে। ঘরে আনলে সৌভাগ্য বাড়ে।

কমল গট্টা – কমল গট্টা পদ্মের বীজ থেকে তৈরি। দেবী লক্ষ্মীকে কমলাও বলা হয়। পদ্মের পাঁচটি অংশে দেবী কমলা অবস্থান করেন। দেবী লক্ষ্মীর মূর্তির উপর পদ্মের গট্টা মালা দিয়ে পুজো করলে ঘরে সমৃদ্ধি আসে।

মতি শঙ্খ- নিয়ম অনুসারে পুজো করার পর এই শঙ্খটি আরনার লকারে নিরাপদে রাখুন। এমনটা বিশ্বাস করা হয় যে মুক্তোর শাঁখা রাখলে অর্থ দীর্ঘস্থায়ী হয় এবং আয় বাড়তে শুরু করে।

গোমতী চক্র- গোমতী চক্র গুজরাতের গোমতী নদীতে পাওয়া যায়। একে সুদর্শন চক্রও বলা হয়। যদি আপনি একটি হলুদ কাপড়ে ১১টি চক্র বেঁধে এটিকে আপনার কাছে সুরক্ষিত রাখেন তবে আপনার কখনই অর্থের অভাব হবে না.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *