রাজনৈতিক খবর জেলার খবর

কে হবেন দক্ষিণ ২৪ পরগনার জেলায় সভাধিপতি, সহকারি সভাধিপতি ? চলছে জল্পনা।

রবিবার রাত পোহালেই সোমবার, ১৪ আগস্ট দুপুরে দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের বোর্ড গঠন হচ্ছে ডায়মন্ডহারবারের রবীন্দ্রভবনে । সেখানে জেলা পরিষদের ৮৫ জন নির্বাচিত সদস্যের শপথ নেওয়ার কথা । এরপরেই জেলা পরিষদের নতুন সভাধিপতি এবং সহকারি সভাধিপতি শপথ নেবেন । পরে তাঁরা জেলা সদর দপ্তর আলিপুরে জেলা পরিষদ ভবনে যাবেন এবং সেখানে তাঁদের দায়িত্ব বুঝে নেবেন বলে জানা গেছে ।

সোমবার এই শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা পরিষদের জয়ী প্রার্থীদের শপথ বাক্য পাঠ করাবেন জেলাশাসক সুমিত গুপ্তা । উল্লেখ্য, এবারের পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের ৮৫ টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস একাই পেয়েছে ৮৪ টি আসন এবং একটি পেয়েছে আইএসএফ ।

এই অনুষ্ঠানে রাজ্য সরকারের দুই মন্ত্রী  বঙ্কিমচন্দ্র হাজরা এবং দিলীপ মন্ডল উপস্থিত থাকবেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে ।

পঞ্চায়েত নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই  চর্চা শুরু হয়েছে এই জেলায় নতুন কে সভাধিপতি হচ্ছেন ? কে-ই বা সহকারি ? চর্চার মধ্যে উঠে এসেছে অনেকগুলো নাম, তবে শেষপর্যন্ত দল (তৃণমূল কংগ্রেস) দু’জনের পক্ষে আস্থা রেখে তাঁদের নাম  অনুমোদন করেছে ।

উল্লেখ্য, এবারে দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতির আসনটি সংরক্ষিত, তপশিলি জাতির মহিলা প্রার্থীদের জন্য নির্দিষ্ট করা হয়েছে । সহকারি সভাধিপতির পদটি সাধারণ রাখা হয়েছে ।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পরিষদে এবার কে  হচ্ছেন সভাধিপতি ? তিনবারের সফল সভাধিপতি সামিমা সেখের রেখে যাওয়া সিংহাসনে কে বসছেন সেই নিয়ে জোর চর্চা চলছে জেলা জুড়ে, সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহলেও। তবে কি এবারেও তৃণমূলের যুব আইকন, দলের সর্বভারতীয়  সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদ এলাকা থেকেই নির্বাচিত হবেন সভাধিপতি ? না তাঁর স্নেহধন্য দলের সাধারণ সম্পাদক সওকাত মোল্লার  মনোনীত প্রার্থী এই আসন অলংকৃত করবেন ? আমাদের অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েক ঘন্টা । তবে যেসব নাম নিয়ে বেশি চর্চা হচ্ছে, তাঁদের মধ্যে রয়েছেন কুলপির পূর্ণিমা হাজারি নস্কর, বিষ্ণুপুরের শচী নস্কর, অশান্ত  বাসন্তীর শংকরী মন্ডল, বাসন্তী চুনাখালীর নীলিমা মিস্ত্রি বিশাল প্রমুখদের নাম।

বিশ্বস্ত সূত্রের খবর, এবার দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদে নতুন সভাধিপতি হচ্ছেন নীলিমা মিস্ত্রি বিশাল এবং সহকারি সভাধিপতি হচ্ছেন শ্রীমন্ত মালি।

জেলা পরিষদের কর্মাধ্যক্ষদের দৌড়ে রয়েছেন ফলতার জাহাঙ্গীর খান,‌ কুলপির পূর্ণিমা হাজারী নস্কর, বজবজের বাপি শেখ, মথুরাপুরের বাপি হালদার, মগরাহাটের মুজিবর রহমান মোল্লা, গোসাবার অনিমেষ মন্ডল, ক্যানিং ২ এর মোক্তার শেখ, বারুইপুরের জয়ন্ত ভদ্র, ডায়মন্ড হারবারের মনমোহিনী বিশ্বাস প্রমুখরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *