Uncategorized

তৃণমূল কংগ্রেসের সুন্দরবন সাংগঠনিক জেলা সাংবাদিক বৈঠক তৃণমূল কংগ্রেসের।

রাজ‍্যসরকারে পথশ্রী-রাস্তাশ্রী, বিভিন্ন জনকল‍্যান মূলক প্রকল্প এছাড়াও কেন্দ্রীয় সরকারের সিলিন্ডার প্রতি গ‍্যাসের দাম বৃদ্ধি, জিনিস পত্রের ক্রমবর্ধমান মূল‍্যবৃদ্ধি, ইডি সিবিআই দ্বারা হয়রানি প্রতিহিংসার কারণে বকেয়া টাকা থেকে রাজ‍্যকে বঞ্চিত হচ্ছে তা নিয়ে বৃহস্পতিবার মন্দিরবাজারে সুন্দরবন জেলার দলীয় কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলন করেন তৃণমূল কংগ্রেসের সুন্দরবন সাংগঠনিক জেলার নেতৃত্বরা।
সম্মেলনে উপস্থিত ছিলেন সুন্দরবন সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি যোগরঞ্জন হালদার, বর্তমান সভাপতি বিধায়ক জয়দেব হালদার, জেলার যুব তৃণমূল কংগ্রেস সভাপতি বাপি হালদার, প্রাক্তন মন্ত্রী গিয়াস উদ্দিন মোল্লা ও মন্টুরাম পাখিরা, সুন্দরবন সংগঠনিক জেলার মহিলা সভাপতি পূর্ণিমা হাজারি নস্কর সহ জেলার একাধিক বিধায়কগণ।

এদিন সাংবাদিকদের জানানো হয়, জেলায় এই প্রকল্পে ৫০৫ টি রাস্তা হবে। প্রতিটি রাস্তা প্রায় দেড় কিমি করে। এই রাস্তার কাজ বর্ষার আগে শেষ করা হবে। এবং প্রশাসনিক কর্মকর্তারা এটি খতিয়ে দেখবে। টেন্ডারিং প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করতে হবে এবং জব কার্ড হোল্ডাররা, যাদের আগে ১০০ দিনের কাজের অধীনে নিযুক্ত করা হয়েছিল, তাদেরকেই এই কাজে নিযুক্ত করা হবে। ঘর, রাস্তা বা পুকুর তৈরি সহ সমস্ত কাজ জব কার্ড হোল্ডাররাই করবে বলে জানানো হয়।

এদিনের এই সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্র সরকারের কাছে দাবী জানানো হয়, ১০০ দিনের কাজ, আবাস যোজনা, গ্রামীণ সড়ক যোজনা এবং অন্যান্য প্রকল্পের ক্ষেত্রে আমাদের জন্য যে তহবিল আটকে রাখা হয়েছে তা দিতে হবে। আমরা তাদের কাছে জানতে চাই, কেন তারা গণতন্ত্রকে হত্যা করছে?

রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ১,১৫০ টাকা ছুঁয়েছে। কেন তারা ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে পারছেনা তার উত্তর দিতে হবে কেন্দ্রকে। কেন্দ্র জিনিসের মূল্য বৃদ্ধি করে আমাদের যে এই উপহারটা দিচ্ছে আর সেটা নিয়ে কেউ যদি প্রশ্ন করে, তাহলে তাদের ইডি-সিবিআই দ্বারা হয়রান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *