Uncategorized

ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে প্রতিবন্ধী শংসাপত্র প্রদান

ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে প্রতিবন্ধী শংসাপত্র প্রদান করা হল বুধবার। ৫২ জন বিশেষভাবে সক্ষম শিশু ও কিশোরদের হাতে এই শংসাপত্র তুলে দেওয়া হয়েছে। নবজীবন ব্রাদার হাউস নামের একটি অনাথ আশ্রমের বিশেষভাবে সক্ষম শিশু ও কিশোরদের হাতে এই শংসাপত্র তুলে দেওয়া হয়। এই শংসাপত্র বিতরণ উপলক্ষ্যে ডায়মন্ডহারব মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সভাকক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়মন্ডহারবারের মহকুমাশাসক অঞ্জন ঘোষ, ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজের প্রিন্সিপাল উৎপল দাঁ, হাসপাতালের ডেপুটি সুপার সুপ্রিম সাহা সহ অন‍্যান‍্য বিশিষ্ট ব‍্যক্তিরা। ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উদ‍্যোগে নুরপুরের ওই অনাথ আশ্রমে আগেই স্পেশাল ক‍্যাম্পের আয়োজন করা হয়েছিল। সেখান থেকে ৯০ জন বিশেষভাবে সক্ষম শিশু ও কিশোরদের শারিরীক সক্ষমতার পরীক্ষা করা হয়। ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজ ও হাসপাতালের এক্সপার্ট টিম এই কাজে সহযোগিতা করেছে। এই ৯০ জনের মধ‍্যে ৭৭ জন প্রতিবন্ধী শংসাপত্র পাওয়ার জন‍্য উপযুক্ত বলে জানায় এক্সপার্ট টিম।

এর মধ্যে ৫২ জনকে আজকেই সার্টিফিকেট দেওয়া হয়েছে। বাকি ২৫ জনকে পরে আবার সার্টিফিকেট দেওয়া হবে। এই সার্টিফিকেট পাওয়ার পর খুশি অনাথ আশ্রমের শিশু এবং কিশোররা। এই সার্টিফিকেট বিতরণ নিয়ে ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল উৎপল দাঁ জানান, এই উদ‍্যোগটি মিশনারিজ ওফ চ‍্যারিটির অনুরোধে গ্রহণ করা হয়েছিল। এই কাজে হাসপাতালের ডেপুটি সুপার সুপ্রিম সাহা বড়ো ভূমিকা পালন করেছেন। এই সার্টিফিকেটের মাধ‍্যমে উপভোক্তারা যদি কোনো সরকারি সুযোগ সুবিধা পায় তাহলে খুব ভালো লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *