অর্থনীতি জেলার খবর দেশের খবর প্রযুক্তি রাজ্যের খবর স্বাস্থ্য

ডালখোলা পৌরসভার উদ্যোগে প্যাথলজিক্যাল ল্যাবের উদ্বোধন: ডঃ বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুবার্ষিকী ও জাতীয় চিকিৎসক দিবস উদযাপন।

মোহাম্মদ জাকারিয়া, ডালখোলাঃ

ডালখোলা পৌরসভার উদ্যোগে সোমবার একটি প্যাথলজিক্যাল ল্যাবের উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানটি ডঃ বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুবার্ষিকী এবং জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে আয়োজিত হয়। এই উদযাপনকে কেন্দ্র করে স্বাস্থ্যসেবা খাতে নতুন উদ্যম এবং উদ্ভাবনের সূচনা হলো।

ডঃ বিধান চন্দ্র রায়, যিনি একজন প্রখ্যাত চিকিৎসক এবং পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রী ছিলেন, তার স্মরণে এই দিনটি জাতীয় চিকিৎসক দিবস হিসেবে পালিত হয়। তার জীবনের প্রতিটি অধ্যায়ই চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছে। তার সম্মানে নতুন প্যাথলজিক্যাল ল্যাবের উদ্বোধন স্বাস্থ্যসেবার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে গণ্য করা হচ্ছে।
ডালখোলা পৌরসভার চেয়ারম্যান স্বাদেশ সরকার বলেন, “আমরা ডঃ বিধান চন্দ্র রায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে এই ল্যাবটি প্রতিষ্ঠা করেছি। এটি স্থানীয় জনগণের জন্য উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করবে এবং তাদের স্বাস্থ্য সংক্রান্ত সকল প্রয়োজন মেটাতে সক্ষম হবে। করণদিঘীর বিধায়ক গৌতম পাল জানান প্যাথলজিক্যাল ল্যাবটি আধুনিক সরঞ্জাম এবং প্রযুক্তির সমন্বয়ে গঠিত হয়েছে, যা রোগ নির্ণয়ে দ্রুত ও সঠিক ফলাফল প্রদান করবে। এছাড়া, এই ল্যাবের মাধ্যমে চিকিৎসা সেবার প্রাপ্তি সহজ হবে এবং সাধারণ মানুষ উন্নত মানের স্বাস্থ্যসেবা পাবে।

 

জাতীয় চিকিৎসক দিবসের এই বিশেষ উপলক্ষ্যে ডালখোলা পৌরসভার এই উদ্যোগ স্বাস্থ্যসেবা খাতে এক নতুন অধ্যায়ের সূচনা করেছে। ডঃ বিধান চন্দ্র রায়ের স্মরণে এই ল্যাবটি জনগণের স্বাস্থ্য সুরক্ষায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *