রাজনৈতিক খবর জেলার খবর রাজ্যের খবর

ডায়মন্ড হারবার ২নং ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্দ্যোগে, সরিষা ২৪৬ মোড়ে রবীন্দ্রনাথ ও কাজী নজরুল ইসলাম মূর্তির কাছে অবস্থান বিক্ষোভ।

পশ্চিমবঙ্গে প্রাপ্প টাকা আগে দেওয়ার দাবি সেই সঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে নানান অভিযোগ তুলে কেন্দ্রে বিজেপি সরকার পশ্চিমবঙ্গে বিভিন্ন প্রকল্পের টাকা বন্ধ করে দিয়েছে , তার বিরুদ্ধে মঙ্গলবার সকাল ৯ টা থেকে ডায়মন্ড হারবার ২নং ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্দ্যোগে, সরিষা ২৪৬ মোড়ে রবীন্দ্রনাথ ও কাজী নজরুল ইসলাম মূর্তির কাছে অবস্থান বিক্ষোভে বসে দক্ষিণ ২৪ পরগণা জেলা শিক্ষক তৃণমূল কংগ্রেসের প্রাথমিক ও হাই স্কুলের শিক্ষকরা।

রাজ্য সরকারের বিভিন্ন নানান বঞ্চনার অভিযোগ এবং নিজেদের প্রাপ্প ডিএ পাওনা টাকা পাওয়ার দাবি কলকাতায় গান্ধী মূর্তি পাদদেশে প্রায় ৮০০ দিন অবস্থান বিক্ষোভ ধর্ণার কর্মসূচি বসে আছে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের কর্মচারীরা এবং শিক্ষকরা। ঠিক তখন রাজ্য সরকারের সমর্থনে এবং কেন্দ্র সরকার দ্বারা রাজ্য সরকার যে বঞ্চনার শিকার হচ্ছে। এছাড়া কেন্দ্র সরকার রাজ্যের বিভিন্ন প্রকল্পের টাকা বন্ধ করে রেখেছে তার প্রতিবাদে মঙ্গলবার সকাল ৯ থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত জেলা শিক্ষক তৃণমূল কংগ্রেস সংগঠনের বিভিন্ন প্রাইমারী ও হাই স্কুলের শিক্ষকদের নিয়ে অবস্থা বিক্ষোভে বসে ডায়মন্ড হারবার ২ নং ব্লক তৃণমূল কংগ্রেস। অবস্থান বিক্ষোভে বসে ডায়মন্ড হারবার ২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েন জানান, উন্নয়নের মধ্যে রাজ্যকে এগিয়ে নিয়ে যেতে চাইছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী রাজ্য সরকারের বেশ কয়েকটি প্রকল্প আজ যখন বিশ্বের সেরা তখন কেন্দ্র সরকার চক্রান্ত করে রাজ্যের বিভিন্ন প্রকল্পের টাকা বন্ধুর করে দিয়েছে তার প্রতিবাদে আজ এই অবস্থান বিক্ষোভ। এই অবস্থান বিক্ষোভে সামিল হয়েছে জেলার শিক্ষক শিক্ষিকারা এর জন্য শিক্ষকদের ধন্যবাদ জানান ডায়মন্ড হারবার ২ নং ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অরুময় গায়েন।


সরিষা ২৪৬ মোড়ে অবস্থান বিক্ষোভে যোগদিতে এসে এক শিক্ষক ক্ষোভ উগরে দেন যে সকল শিক্ষক দীর্ঘদিন ধরে কলকাতায় ডিএ দাবিতে অবস্থান বিক্ষোভে বসে আসে তাদের বিরুদ্ধে, তিনি বলেন ডিএ আমাদের প্রাপ্য তাই বলে এই নয় যে ছাত্রদের ভবিষ্যৎ ক্ষতি করে দিনের পর দিন অবস্থান বিক্ষোভে বসে থাকি ওদের আসল উদ্দ্যোশ্য হলো কর্মনাশা এবং রাজ্য সরকারকে বদনাম করা।
এদিন অবস্থান বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার বিধানসভার বিধায়ক পান্নালাল হালদার, সরিষা পঞ্চায়েত অবজারভার সামিম আহমেদ সহ অন্যআন্য নেতৃত্বরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *