রাজনৈতিক খবর জেলার খবর রাজ্যের খবর

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেননা নওশাদ সিদ্দিকী।

থামল গর্জন ! ভোটের আগেই পরাজয় ? ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন না নওশাদ সিদ্দিকি। বামেদের সঙ্গে আলোচনার পর ডায়মন্ড হারবার কেন্দ্রটি সিপিএমের জন্যই ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের রাজ্য নেতৃত্ব। উত্তর ২৪ পরগনার বারাসত, বসিরহাট, দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর ও যাদবপুর আসনে প্রার্থী দেবে আইএসএফ। তবে জোট রাজনীতির স্বার্থে ডায়মন্ড হারবারে প্রার্থী দেওয়া হচ্ছে না।

বামেদের সঙ্গে আলোচনায় রাজ্যে আইএসএফ যে আটটি আসনে লড়ার ইচ্ছাপ্রকাশ করেছে, সেই তালিকায় নেই ডায়মন্ড হারবার। এদিন দলের বৈঠকের পর আইএসএফের কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক জানিয়েছেন, প্রথমে ২০টি আসনে লড়াই করতে চাইলেও দফায় দফায় আলোচনার শেষে আটটি আসনে প্রার্থী দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।

হুগলির শ্রীরামপুর ও হাওড়া জেলার উলুবেড়িয়া আসনে প্রার্থী দেবে আইএসএফ। উত্তরবঙ্গের কোনও আসনে প্রার্থী না দিলেও মুর্শিদাবাদের দু’টি আসন থেকে লড়তে চায় আইএসএফ। জঙ্গিপুর ও মুর্শিদাবাদ আসন থেকে লড়াই করতে চায় নওশাদ সিদ্দিকির দল। একটা সময় পর্যন্ত মনে করা হয়েছিল ডায়মন্ড হারবারে বাম-কংগ্রেস-আইএসএফ জোট প্রার্থী হিসাবে লড়বেন নওশাদ সিদ্দিকি। ভাঙড়ের বিধায়ক নিজে সে কথা ঘোষণা করেছিলেন। রীতিমতো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হারানোর চ্যালেঞ্জ নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *