জেলার খবর রাজনৈতিক খবর

ডায়মন্ডহারবার বিধানসভা এলাকা জুড়ে দেওয়াল লিখন শুরু করল তৃণমূল কংগ্রেস।

প্রথম থেকেই এগিয়ে রাখার লক্ষ্যে এবং গতবারের থেকে এবারে আরও বেশি ভোটে জেতানোর লক্ষ্যে নির্বাচনের তারিখ এবং প্রার্থী নাম ঘোষণার আগে ডায়মন্ড হারবার বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেসের লোকসভা নির্বাচনের প্রার্থীর নামে দেওয়াল লেখা শুরু করলো ডায়মন্ড হারবার বিধানসভার তৃণমূল কংগ্রেস।

২০২৪ দেশে লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হওয়ার আগে বিজেপি দলের পক্ষ থেকে দেশের বেশ কিছু বিভিন্ন লোকসভা আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে। প্রার্থী তালিকা প্রকাশ থেকে প্রচারে নেমে পড়েছে বিজেপি নেতা কর্মীরা। কিন্তু পশ্চিমবঙ্গে শাসকদল তৃণমূল কংগ্রেস লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ না করলেও ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস পূনরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লোকসভা আসনে প্রার্থী করবেন এমনটাই মনে করে ডায়মন্ড হারবার পৌরসভা ও ডায়মন্ড হারবার ১ ও ২ নং ব্লকের বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লেখা শুরু করেছে। ডায়মন্ড হারবার বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক সামিম আহমেদ নেতৃত্বে দেওয়াল লেখা শুরু করলো তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। গত কয়েকমাস আগে থেকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে রাজ্যে শাসক ও বিরোধী দলের প্রার্থীকে হবে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। বেশ কিছুদিন আগে ডায়মন্ড হারবার শহরে আই এস এফের এক পথসভায় বক্তব্য রাখতে গিয়ে ভাঙড় বিধায়ক নাওশাদ সিদ্দিকী জানান দল যদি তাকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে আই এস এফের প্রার্থী করতে চায় তাহলে তিনি দাঁড়াতে প্রস্তুত। বিজেপি ও চায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে হেভিওয়েট কোন কাউকে প্রার্থী করতে। সেদিক থেকে ডায়মন্ড হারবার লোকসভা নির্বাচন শাসক ও বিরোধীদলের নেতা ও কর্মীদের কাছে চ্যালেঞ্চ কে জয়ী হয় লোকসভা নির্বাচনে।ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পূনরায় প্রার্থী করতে চলেছে এমনটাই দলীয় সূত্রে খবর পেয়ে আদাজল খেয়ে নেয়ে পড়েছে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।

ডায়মন্ড হারবার বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক সামিম আহমেদ জানান, এবারে লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে অন্য বারের তুলনায় এবারে লোকসভা নির্বাচনে বেশি ভোটে জয়লাভ করবে অভিষেক বন্দ্যোপাধ্যায় শুধু সময়ের অপেক্ষা। যত কেন্দ্র বাহিনী আসুক উন্নয়নের নিরিখে এবারে লোকসভা নির্বাচন হবে আর উন্নয়ন মূলক কাজের জন্য ডায়মন্ড হারবার লোকসভা দেশের মডেল। সুতরাং নির্বাচনের দিন ঘোষণা এখনও পর্যন্ত না হলেও প্রথম থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রথমে রাখতে চাই। তবে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থকে হবে তা বিজেপি সহ বিরোধীরা ঠিক করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *