স্বাস্থ্য

জেনেনিন কোন বয়ষের পুরুষদের থেকে মহিলাদের চাহিদা দিগুনের থেকে বেশী।

বিউরো :- যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে।যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি।

কিন্তু কোন বয়সে পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়।

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা।

শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি।

কিন্তু কোন বয়সে পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়।

টেক্সাস ইউনিভার্সিটি বিভিন্ন বয়সের মহিলাদের নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে, যেখানে দেখা গেছে, কোন বয়সের মহিলাদের কেমন সঙ্গমের চাহিদা থাকে।

সমীক্ষায় দেখা গেছে, ২৭ থেকে ৪৫ বছর বয়সী মহিলাদের মধ্যে যৌন চাহিদা মারাত্মক বেশি থাকে। এই বয়সের বেশিরভাগ মহিলারাই বিবাহিত হন। এই সময়টাতেই সঙ্গীর প্রতি যৌন চাহিদা ক্রমশ বাড়তে থাকে।

অন্যদিকে দাবি করা হয়েছে, ৫০-এর পর থেকে একটু একটু করে যৌন চাহিদা কমতে থাকে মহিলাদের মধ্যে। তবে ২৭ পেরোলেই সঙ্গমের প্রতি আকাঙ্খা ক্রমশ বাড়তে থাকে নারীদের।

গবেষণায় বলা হচ্ছে, এই সময়টাতেই মহিলারা নিজেদের সঙ্গীর সঙ্গে ঘনঘন যৌন চাহিদা মেটাতে চান। এবং এই বয়সকালেই যৌনমিলনের প্রতি আসক্ত হয়ে পড়েন মহিলারা। গবেষণায় দাবি, যে সময়ে পুরুষদের যৌন চাহিদা কমতে থাকে তখনও নাকি মহিলাদের যৌন খিদে বাড়তে শুরু করে। এবং সেই সময়ে সঙ্গিনীর মন রাখতে মরিয়া হয়ে পড়েন পুরুষরা।

তবে অতিরিক্ত যৌন মিলনের ফলে যৌনরোগ হওয়ারও প্রবল সম্ভাবনা থাকে। তাই সুরক্ষা বজায় রেখে সঙ্গমে লিপ্ত হলে কোনওরকম সমস্যা হবে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *