Uncategorized রাজ্যের খবর স্বাস্থ্য

চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য, জানালেন রবীন দেব।

গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শ্বাসকষ্টের সমস্যা বৃদ্ধি পাওয়ায় তাঁকে ভর্তি করানো হয়েছে আলিপুরের বেসরকারি হাসপাতালে।

সিপ্যাপ সাপোর্টে রেখে বুদ্ধবাবুর রক্তের অক্সিজেনের মাত্রা স্থিতিশীল করার প্রক্রিয়া শুরু হয়েছে। একইসঙ্গে তাঁর অন্যান্য শারীরিক পরীক্ষা নিরীক্ষাও চালানো হচ্ছে। সিওপিডি-জনিত অন্যান্য সমস্যাগুলিও এখন কী পর্যায়ে রয়েছে, সেগুলিও খতিয়ে দেখা হচ্ছে।

বিকেল ৪টে ৪৮ মিনিটে হাসপাতালে ঢোকেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সবরকম সাহায্যের জন্য রাজভবন প্রস্তুত, সেই বার্তা দিয়েছেন তিনি।

রাজ্যপাল বললেন, ‘আমি বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে এসেছি। হাসপাতালের সবরকম পরিষেবার বন্দোবস্ত রয়েছে তাঁর জন্য। তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।’
জানা যাচ্ছে, গত দিন সাতেক ধরে অসুস্থতা বেড়েছে বুদ্ধদেব ভট্টাচার্যর। আপাতত হাসাপাতালে সিপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।

রাজ্যপাল সিভি আনন্দ বোস ইতিমধ্যেই বুদ্ধবাবুকে দেখতে এসে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

অ্যাম্বুল্যান্সেই শুরু চিকিৎসা, লাগানো হল বাইপ্যাপ
গত কয়েক দিন ধরে জ্বর, শ্বাসকষ্ট ছিল বুদ্ধদেবের। শনিবার সকাল থেকেই রক্তে অক্সিজনের মাত্রা কমতে শুরু করে। রক্তে অক্সিজেনের মাত্রা কখনও কখনও ৭০-এর নীচে নেমে যায় বলে জানা গিয়েছে। অ্যাম্বুল্যান্সেই তাঁকে বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হয়েছে। 

গ্রিন করিডোর দিয়ে বালিগঞ্জ থেকে আলিপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বুদ্ধদেবকে। তার আগে হাসপাতালের সামনে প্রস্তুত হয়ে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। বুদ্ধদেবকে নিয়ে অ্যাম্বুল্যান্স হাসপাতালে ঢুকলে যাতে কোনও বিলম্ব না হয়, সে জন্য তৈরি রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

বালিগঞ্জের পাম অ্যাভিনিউ থেকে গ্রিন করিডোর করে বুদ্ধদেবকে আলিপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্সে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। 

সূত্রের খবর, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কম রয়েছে বলে জানা গিয়েছে। আপাতত তাঁকে হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করানো হবে বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, শনিবার সকাল থেকেই অসুস্থতা বৃদ্ধি পায় বুদ্ধদেবের। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেন। সেই মতো পাম অ্যাভিনিউ থেকে অ্যাম্বুল্যান্সে বুদ্ধদেবকে নিয়ে আলিপুরের হাসপাতালের দিকে রওনা হওয়া হয়। সূত্রের খবর, রাস্তায় বুদ্ধদেবের শারীরিক অবস্থার আরও অবনতি হয়। সে জন্য আলিপুরের বেসরকারি হাসপাতাল থেকে ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স পাঠানো হয়। যদিও এ বিষয়টির আনুষ্ঠানিক সত্যতা স্বীকার করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *