জেলার খবর

গঙ্গাসাগর মেলা নিয়ে মামলা হাইকোর্টে ! আপাতত স্থগিত রায় দান!

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-হাইকোর্টে গঙ্গাসাগর মেলা নিয়ে মামলা। AG জানিয়েছেন কিছু বিষয়ের উপর দাঁড়িয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও বলেন মেলা চলবে কিছু প্রোটোকল মেনে। AG-র তরফে আরও জানানো হয়েছে যে কলকাতা থেকে সাগর পর্যন্ত সমস্ত যায়গায় টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে রাজ্যের এডভোকেট জেনারেল জানিয়েছেন গঙ্গাসাগর মেলা চলবে। গঙ্গাসাগর মেলা চলবে কিনা সেই বিষয়ে রাজ্যের অবস্থান বিষয়ে এই কথা জানিয়েছেন তিনি। রাজ্য সরকার বেশ কিছু প্রোটোকল মানছে এবং এই প্রোটোকল মেনেই মেলা চলবে এমনই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রাজ্যের তরফে হিসাব দিয়ে জানানো হয়েছে যে কলকাতা থেকে গঙ্গাসাগর এলাকা পর্যন্ত অঞ্চলে টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। ৭০ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ পেয়েছেন এবং সাগরদ্বীপ এলাকায় টিকাকরণের দুটি ডোজ সম্পূর্ণ হয়ে গেছে বলেও জানিয়েছেন তিনি। সরকার জানিয়েছে যে তারা মনে করছেন আগামি ৬ থেকে ১৫ তারিখের মধ্যে প্রায় পাঁচ লক্ষ পূন্যার্থী আসবেন এখানে।

সব জায়গায় র‍্যাপিড আন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে এবং কারোর রিপোর্ট পজিটিভ এলেই তাকে আইসোলেট করার ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে। এছাড়াও পুণ্যার্থীদের জন্য অনলাইনে বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। ই-স্নান ও ই-দর্শন করানোর ব্যবস্থাও করা হয়েছে বলে জানানো হয়েছে আদালতে। এছাড়াও সেফ হোম সহ অন্যান্য ব্যবস্থা রাখছে রাজ্য সরকার। আপাতত এই মামলার রায়দান স্থগিত রেখেছে আদালত। তারা জানিয়েছে মেলার আয়োজন নিয়ে ক্ষতিয়ে দেখা যায় কিনা তা দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *