দেশের খবর আন্তর্জাতিক রাজনৈতিক খবর

কোলে চড়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী।

গতকাল শুক্রবার ছিল ২০২৪ লোকসভা ভোটের প্রথমপর্ব। গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছেন সবাই। সকাল সকাল বুথে গিয়ে নিজেদের ভোটদান পর্ব মিটিয়ে এসেছেন অনেকেই। শুক্রবার সকালে ভোট দিতে গিয়েছিলেন বিশ্বের সবচেয়ে খর্বকার নারী জ্যোতি আমগে। নাগপুরে ভোট দিয়েছেন তিনি।
লম্বা ভোটের লাইন। তার মধ্যে আবার প্রখর রোদ আর গরম। সেই চড়া রোদের দীর্ঘ ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী জ্যোতি আমগে। ১৯ এপ্রিল দেশজুড়ে শুরু হয়েছে ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। প্রথম দফায় দেশের ২১ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ১০২ আসনে ভোটগ্রহণ হয়।
এদিন পরিবারের সদস্যের কোলে চেপে ভোট দেন জ্যোতি। টুকটুকে লাল বার্বি স্টাইল পোশাক পরে ভোট দিতে এসেছিলেন। বাড়ির কাছে একটি স্কুলে ভোটকেন্দ্রে বিশাল ভিড় টপকে ভোট দেন। আঙুলে ভোটের কালি লাগানো তর্জনী দেখিয়ে ছবি তুলেছেন জ্যোতি।
৬২.৮ সেন্টিমিটার (২ ফুট ১ ইঞ্চি) উচ্চতার জ্যোতি কিসাঙ্গে আমগে বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী। জ্যোতি তার উচ্চতার জন্য ২০১১ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তোলেন। তিনি এখন সেলিব্রিটি। একজন তারকা রাঁধুনি, উদ্যোগপতিও। ২০১২ সালে বিগ বস ৬-এ অতিথি হয়ে আসেন। অভিনয় করেছেন মার্কিন ও ইতালীয় টেলিভিশন সিরিজে। পুনের লোনাভালার ওয়াক্স মিউজিয়ামে তার মূর্তিও রয়েছে।
মিশরের গিজা শহরে বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি তুরস্কের সুলতান কোসেনের সঙ্গে ছবি তোলেন জ্যোতি। সুলতানের উচ্চতা ৮ ফুট ৯ ইঞ্চি। জ্যোতি ও সুলতানকে মিশরের পর্যটন প্রোমোশন বোর্ড আমন্ত্রণ জানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *