প্রযুক্তি

কলকাতা পুলিশের তরফ থেকে বড়সড় সিদ্ধান্ত!! বিনা হেলমেটে আর বাইক চালানো নয়!! এবার সাসপেন্ড হয়ে যাবে আপনার লাইসেন্স!!

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-

বেপরোয়া বাইক চালকদের বাগে আনতে এবার বড়োসড়ো সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের পক্ষ থেকে ডিসি ট্রাফিক অরিজিত্‍ সিনহা একটি বিশেষ নির্দেশনামা জারি করেন। ওই নির্দেশনামায় বলা হয়েছে, কোনও বাইক আরোহী বিনা হেলমেটে বাইক চালালে তাঁর লাইসেন্স পরবর্তী ৩ মাসের জন্য সাসপেন্ড হতে পারে।
লাইসেন্স সাসপেন্ড করতে পারবেন ট্রাফিক বিভাগের ‘অ্যাসিস্ট্যান্ট’ পদমর্যাদার কোনও আধিকারিক।

মনে করা হচ্ছে, এই নির্দেশিকা এ পর্যন্ত কলকাতা পুলিশের জারি করা সবচেয়ে বড়োসড়ো নির্দেশিকা। কারণ, এতদিন পর্যন্ত লাইসেন্স সাসপেন্ড শুধুমাত্র কলকাতা শহরে মদ্যপ অবস্থায় ও বেপরোয়াভাবে কেউ বাইক চালালে সেই চালকের ক্ষেত্রেই করা হত। এবার বিনা হেলমেটে বাইক চালালেও চালকের লাইসেন্স ৩ মাসের জন্য সাসপেন্ড করার নির্দেশ জারি করল কলকাতা পুলিশ। ইতিমধ্যেই এই নির্দেশিকা কলকাতা শহরের ২৫টি ট্রাফিক গার্ডের অ্য়াসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার আধিকারিকদের কাছে পাঠানো হয়েছে।

একাধিক ক্ষেত্রে লক্ষ করা গিয়েছে, শহরের বিভিন্ন এলাকায় বেপরোয়া বাইক আরোহীরা বিনা হেলমেটে বাইক নিয়ে শহর দাপিয়ে বেড়াচ্ছেন। প্রায়ই এই কারণে শহরে দুর্ঘটনার ঘটনা ঘটছে। তাদের বার বার জরিমানা করেও সমস্যার সমাধান করা সম্ভব হচ্ছে না। ফলে, বাধ্য হয়েই আরও কড়া হতে হয়েছে কলকাতা ট্রাফিক পলিশকে। কারণ, একবার কোনও বাইক চালকের লাইসেন্স সাসপেন্ড করা হলে অন্তত ৩ মাস তিনি আর বাইক চালাতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *