জেলার খবর

কলকাতার দূর্গা পূজা UNESCO World Heritage ঘোষণা করায় বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠান ডায়মন্ড হারবারে।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতই কলকাতা সহ রাজ্যজুড়ে বুধবার , কলকাতার দুর্গাপূজাকে UNESCO World Heritage এর স্বীকৃতি দেওয়ায় রাজ্যজুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন সেই সঙ্গে বুধবার দক্ষিন ২৪ পরগনা জেলা প্রশাসনের উদ্যোগে ডায়মন্ড হারবার এসডিও ময়দান থেকে কেল্লার মাঠ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়।

হুগলি নদীতে লঞ্চ ও নৌকাতে নীল সাদা বেলুন লাগিয়ে প্রদর্শনী করার পাশাপাশি দুর্গা প্রতিমার ট্যাবলো সহ দক্ষিণ ২৪ পরগনার একাধিক লোকশিল্পের মাধ্যমে শোভাযাত্রা করা হয়। ডায়মন্ড হারবার এসডি মাঠ থেকে শোভাযাত্রা শুরু হয় পৌঁছায় কেল্লার মাঠ
শোভাযাত্রার শেষে ডায়মন্ড হারবার কেল্লার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে আদিবাসী নৃত্য, বাউল গান সহ একাধিক লোকশিল্প অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলার বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা এবং জেলার বহু দূর্গা পূজো কমিটি এবং ক্লাবের সদস্যরা অনুষ্ঠান মঞ্চে বক্তব্য রাখেন সাংসদ প্রতিমা নস্কর , রাজ্যের ভারপ্রাপ্ত ২ জন মন্ত্রী দীলিপ মন্ডল ও বঙ্কিম হাজরা, ডায়মন্ড হারবার বিধায়ক পান্নালাল হালদার, জেলা শাসক সুমিত গুপ্তা এবং ডায়মন্ড হারবার পুলিশ জেলা এস পি ধৃতিমান সরকার ও জেলা সভাধিপতি সামিমা সেখ। অনুষ্ঠান শেষে জেলা শাসক সুমিত গুপ্তা জানান, unesco world heritage দূর্গা পূজার ঘোষণা করেছে সেজন্য রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগণা জেলার বর্ণাঢ্য শোভাযাত্রার অনুষ্ঠান ডায়মন্ড হারবারে অনুষ্ঠিত হলো এসডি মাঠ থেকে কেল্লা মাঠ পর্যন্ত শেষে সংস্কৃতি অনুষ্ঠান করা হয়। এই সভা বর্ণাঢ্য শোভাযাত্রায় জেলার প্রায় ৭০ টি দূর্গা পূজার কমিটি এবং ৩০ টি স্কুলের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজ্যের সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম চন্দ্র হাজরা, পরিবহন প্রতিমন্ত্রী দিলীপ মন্ডল, জেলা সভাধিপতি সামিমা সেখ, জেলাশাসক সুমিত গুপ্তা, ডায়মন্ড হারবার পুলিশ জেলার এস পি ধৃতিমান সরকার সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *