রাজ্যের খবর

কয়েক ঘণ্টার মধ্যে বদলাবে আবহাওয়া, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে !!!!

বিউরো ঃ- বঙ্গোপসাগরের খাঁড়িতে (Bay Of Bengal) তৈরি হওয়া সাইক্লোন গুলাবের Gulab Cyclone) জেরে পশ্চিমবঙ্গ (Bengal)) সহ একাধিক রাজ্যে বৃষ্টির (rain) পূর্বাভাস (weather update) জারি করেছে আইএমডি। কলকাতা (Kolkata Weather) সহ দক্ষিণবঙ্গে দুপুর থেকে আবহাওয়ার অবনতি এবং বজ্র বিদ্যুত্‍ সহ বৃষ্টির (Rain) আবহাওয়ার পূর্বাভাস জারি।এদিকে সোমবার তাও কলকাতা ও দক্ষিণবঙ্গে বজ্র বিদ্যুত্‍ সহ ভারী বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে আবহাওয়ার (weather update) আরও অবনতি হওয়ার সম্ভবনা। বজ্র বিদ্যুত্‍ সহ প্রবল বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ।এদিকে শুধু গুলাবই নয় বঙ্গোপসাগরে ইতিমধ্যেই ঘণীভূত হয়েছে আরও একটি গভীর নিম্নচাপ যা মায়নামারের কাছে উত্‍পন্ন হয়েছে। যা ফের একটি সাইক্লোনে পরিণত হতে পারে।

গত ২৪ ঘণ্টাতেও পশ্চিমবঙ্গের (Bengal) একাধিক অংশে প্রবল বৃষ্টিপাত (Rain) হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় জারি ওয়েদার আপডেটে (weather update) ফের বজ্রবিদ্যুত্‍ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।মায়নামারের কাছে উদ্ভুত হওয়া নিম্নচাপের দরুণ আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া. ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় এক বা দুই স্থানে মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।আইএমডি-র খবর অনুযায়ি বুধবারও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, ও পুরুলিয়া জেলার একাধিক এলাকা ভারী বৃষ্টির ওয়েদার আপডেট (weather update) রয়েছে। মৌসম বিভাগ জানিয়েছে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা দিয়ে গুলাব প্রবেশ করার ফলে সকালেই দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির (Rain) সম্ভবনা জারি। অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাতেও বহু জায়গায় সোমবার প্রবল বৃষ্টি হবে।আইএমডি জানিয়েছে আবহাওয়া এই ধরণের হওয়ায় সমুদ্র বিক্ষুব্ধ হবে। এর জন্য মত্‍স্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

রবিবার দিল্লিতে আবহাওয়া মনোরম ছিল, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি ছিল। সোমবার সেখানে মেঘ হবে এবং হালকা বৃষ্টি হবে। এছাড়া গুজরাতের সৌরাষ্ট্র ও কচ্ছ এবং রাজ্যের দক্ষিণ অংশ বিভিন্ন এলাকায় আগামী দু দিন বৃষ্টি হবে। দক্ষিণ গুজরাত ও সৌরাষ্ট্র এলাকায় বিশেষত জামনগর, দেবভূমি দ্বারকা, অমরেলি, ভাবনজর জেলায় আগামী দু দিনে অতিভারী বৃষ্টি হবে।রাজস্থানে আগামী ৩ দিনে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। রাজ্যের পূর্ব দিকে মৌসুমী বায়ু সক্রিয় থাকবে। বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণভাগে কিছু এলাকায় ভারী বৃষ্টি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *