Uncategorized আন্তর্জাতিক জেলার খবর দেশের খবর

কক্সবাজারে আন্তর্জাতিক বঙ্গবন্ধু কবিতা পুরস্কার পেলেন সাকিল আহমেদ

কবিতা নগরী কক্সবাজার।সেখানকার কক্সবাজার পৌর ভবন মাঠে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক বঙ্গবন্ধু কবিতা উৎসবের।দুদিন ব্যাপী নানা বর্ণময় অনুষ্ঠানে আন্তর্জাতিক বঙ্গবন্ধু কবিতা পুরস্কার তুলে দেওয়া হল পশ্চিম বঙ্গের কবি ও সাংবাদিক সাকিল আহমেদের হাতে।
অনুষ্ঠানে পৌরহিত্য করেন বহুমাত্রিক লেখক ও নাট্য ব্যক্তিত্ব কামরুল ইসলাম।
কবি ও সাংবাদিক সাকিল আহমেদের হাতে পুষ্পস্তবক উত্তরীয় স্মারক তুলে দেন যথাক্রমে কক্সবাজার জেলার জেলা শাসক অতিরিক্ত জেলা শাসক ও পৌর সভার চেয়ারম্যান।
অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে উৎসব সভাপতি কামরুল হাসান বলেন, ভারত বাংলাদেশের সাংস্কৃতিক বিনিময় ও সম্প্রতি রক্ষায় দুই দেশকে হৃদতার বিনিময়ে যিনি মিলিয়ে দিয়েছেন তিনি সাকিল আহমেদ।আমরা এই পুরস্কার অর্পণ করে ধন্য।
এদিন লাল পাহাড়ির দেশে যা গানের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে হুগলির কবি অরুণ কুমার চক্রবর্তীকে প্রদান করা হয় ‘ সমুদ্র সম্মান’।
ঢাকার কবি অসীম সাহার হাতে তুলে দেওয়া হয় সময়ের সেরা কবি সম্মান।
বাংলাদেশের লোক পত্রিকার সম্পাদক অনিকেত শামীমকে দেওয়া হয় বঙ্গবন্ধু স্মৃতি পুরস্কার।
ভারত বাংলাদেশ নেপাল ভুটান মায়ানমার থেকে শতাধিক কবি যোগ দেন।
দেশি বিদেশি কবিদের সম্মানার্থে জেলা শাসক সার্কিট হাউসে ডিনার পার্টির আয়োজন করেন।
জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, বিদেশী কবিদের পদচারনায় আজ কক্সবাজার ধন্য।তিনি অতিথি কবিদের আপ্পায়িত করার পাশাপাশি নিজেই ভোজ সভায় যোগ দেন।
আন্তর্জাতিক বঙ্গবন্ধু কবিতা পুরস্কার পেয়ে প্রতিক্রিয়ায় সাংবাদিক কবি সাকিল আহমেদ বলেন বঙ্গবন্ধু র আদর্শ সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ুক।তাঁর জন্মদিনে এই পুরস্কার প্রাপ্তি শ্রেষ্ঠ পাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *